জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৬ জুন ২০২০, ০৪:৩৪ অপরাহ্ন

বিশ্বকাপের পর ওডিআই ছাড়বেন ইমরান তাহির

খবরের আলো  ডেস্ক :

 

 

আগামী আইসিসি বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ইমরান তাহির। তবে টি-টোয়েন্টিতে আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান তিনি। সেক্ষেত্রে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ওই ফরম্যাটে হয়তো খেলা চালিয়ে যেতে চান তাহির।

চলতি মাসেই ৪০ এর ঘরে পা রাখবেন ইমরান তাহির। চলতি বছর জুলাই পর্যন্তই ক্রিকেট সাউথ আফ্রিকার সঙ্গে তার চুক্তির মেয়াদ রয়েছে। তাই এমন সিদ্ধান্ত বোর্ডের সঙ্গে আলোচনা করেই নিয়েছেন তিনি। তাহির বলেন, আমি সবসময়ই বিশ্বকাপ ক্রিকেটে খেলতে চাই। এ ধরনের একটি দলের সঙ্গে বিশ্বকাপ খেলাটা সবসময়ই দারুণ একটা অর্জন। আমি বোর্ডের সঙ্গে আলোচনা করেই ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে আমি বিশ্বকাপের পরই ক্যারিয়ারের সমাপ্তি টানছি। আমার চুক্তিটাও শেষ হবে তখন।

টি-টোয়েন্টি যে প্রোটিয়া দলের সঙ্গে খেলে যেতে চান সেটাও তাহির জানান। তিনি বলেন, বিশ্বকাপের পর ক্রিকেট সাউথ আফ্রিকা আমাকে বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগ খেলার অনুমতি দেবে। তবে আমি দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যেতে চাই। আমার মনে হয় সেই সামর্থ্য আছে এবং দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি ক্রিকেটে একটা ভূমিকা রাখতে পারব। তেমন সুযোগ পেলে অবশ্যই কৃতজ্ঞ থাকব।

ওয়ানডেতে ৯৫টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে প্রতিনিধিত্ব করেন তাহির। যেখানে ২৪.৫৬ গড়ে মোট ১৫৬টি উইকেট নিয়েছেন। গত বছর পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে অ্যালান ডোনাল্ড ও মর্নে মর্কেলের সঙ্গে দ্রুততম দেড় শতাধিক উইকেটের মাইলফলকে ভাগ বসান তিনি।

২০১১ বিশ্বকাপে দিল্লিতে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে অভিষেক হয় তাহিরের। ওই বিশ্বকাপে ৩.৭৯ ইকনোমি রেটে ১৪ উইকেট নিয়ে দলটির দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হন তিনি। এর মাধ্যমে স্পিনার হিসেবে দলে তিনি নিজেকে অপরিহার্য জায়গায় নিয়ে যান।

তাহির দক্ষিণ আফ্রিকার হয়ে ২০ টেস্ট থেকে ৫৭টি এবং ৩৭টি টি-টোয়েন্টি থেকে ৬২টি উইকেট ঝুলিতে ভরেন। তাছাড়া বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগেও তিনি নিয়মিত খেলে যাচ্ছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com