জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৮:৪৮ অপরাহ্ন

সাংবাদিকতাকে পেশা হিসেবে নিন, নেশা হিসেবে নয় : শামীম ওসমান

খবরের আলো :

 

 

স্টাফ রিপোর্টার নারায়নগঞ্জ : নারায়নগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান বলেছেন, রাজনীতি করতে এসেছি নিজেকে বেঁচতে আসি নাই। ধান্ধা করতে আসিনাই। ধান্ধাল না আমি। বাজারে বিক্রি হওয়ার মাল না আমি। কিছু কাজ করতে চাই নারায়ণগঞ্জের জন্য। এটা আমার দায়িত্ব।

বুধবার (১ মে) সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে অবস্থিত নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে (নম পার্ক) নারায়ণগঞ্জ পেপার ওনারর্স এসোসিয়েশন আয়োজিত ফ্যামিলি নাইট ও সাংবাদিক মিলনমেলায় এমপি শামীম ওসমান এসব কথা বলেন।

এমপি আরো বলেন, কয়েকদিন আগে একটি কাজে সফল হয়েছি। এই কাজটি সম্পূর্ণ হলে হাজীগঞ্জ, গোদনাইল ইউনিয়নে অনেক উপকার হবে। সেই সাথে আশ পাশের এলাকাগুলোর ব্যাপক গুরুত্ব পাবে। চাষাঢ়া থেকে ইপিজেড পর্যন্ত ৭ কিলোমিটার ৩০ ফিট প্রশস্ত রাস্তা হবে। অর্থাৎ একটি হাইওয়ে হবে। এটা ইতিমধ্যে পাশ হয়েছে। ডিএনডি প্রজেক্ট আধুনিক করার জন্য আরো ২৫০ কোটি টাকা আনতে হবে। একটি বিশ্ববিদ্যালয়, একটি কলেজ, একটি আইটি সেক্টর এবং রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ করা দরকার। এগুলো করবো।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে শামীম ওসমান বলেন, আওয়ামী লীগ করার দরকার নাই। আমার পক্ষে অবস্থান নেয়ার দরকার নাই। সঠিকভাবে নারায়ণগঞ্জের পক্ষে থাকেন। আমি তো ভোটই করবোনা। আমার পক্ষে থাকার দরকার নাই। আমাদের চলে যাওয়ার সময় হয়ে গেছে। আর কিছু না পারেন নারায়ণগঞ্জের জন্য ১০টি সাংবাদিক দিয়ে যান। যারা নিজেদের বেচাঁকানা করবেনা। দশজনের মধ্যে একজন টিকলেই আপনাদের সার্থকতা। তিনি বলেন, যে ব্যক্তি তার নিজেকে সম্মান করেনা সে কাউকে সম্মান করতে পারেনা। আমি নিজেকে অনেক সম্মান করি। নিজেদেরকে সম্মান করতে পারেন ওভাবেই নিজেকে গঠন করেন।

শামীম ওসমান আরো বলেন, ব্যক্তিগতভাবে সাংবাদিকদের সাথে আমি কখনো খারাপ ব্যবহার করি নাই। কারণ আমি এটা বিশ্বাস করিনা। একেক পত্রিকার একেক রকম নীতি। বর্তমানে কেউ নিউজ করছেনা, নিউজ বানাচ্ছেন। আমরা সবাই অভিনেতা হয়ে গেছি। যার যার এলাকায় প্রত্যেকে নাটক করছি। আপনার কলম ও কালির কাছে যাতে বড় বড় রথি মহারথিরাও যাতে ভয় পায়। সাংবাদিকতাকে পেশা হিসেবে না নিয়ে নেশা হিসেবে নেন।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জকে পরিস্কার করার জন্য ঝাড়– দেবো। ছাত্র রাজনীতি যেভাবে শুরু করেছিলাম সেভাবে আবার ঘরে ঘরে যাবো। নারায়ণগঞ্জকে পরিস্কার করে দিয়ে বলবো আসসালামু আলাইকুম। আপনারা থাকেন, আমি গেলাম। আমি আশা করি বর্তমান প্রজন্মকে আমার পাশে পাবো। নারায়ণগঞ্জকে ঠিক না করে দিয়ে আল্লাহ যাতে আমাকে না নেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজামসহ বিভিন্ন আঞ্চলিক পত্রিকার সম্পাদকবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com