বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে চক্রান্তের পথ বেছে নিয়েছে : সেতুমস্ত্রী পিইসিতে শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট রোহিঙ্গা সংকট সমাধানে মীমাংসার আহ্বান বাংলাদেশের সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী কিশোরগঞ্জে নাসিরাবাদ এক্সপ্রেস লাইনচ্যুত মাধবপুরে পুলিশের উপর হামলা অস্ত্র ও গুলি সহ ২ দুর্বৃত্ত গ্রেফতার তৃণমূল আ.লীগের সংবাদ সম্মেলন: স্পেন আ.লীগের ‘পকেট কমিটি’ প্রত্যাখান করে নতুন কমিটি ঘোষণা শ্রীপুরে ছেলে গ্রেফতার হওয়ার কষ্ট সইতে না পেরে শিক্ষক পিতার মৃত্যু স্বপ্ন পূরনের জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা চায় রিপন সাহা

ঈদুল ফিতরে ৯ দিনের লম্বা ছুটির ফাঁদে দেশ!

খবরের আলো রিপোটঃ

 

 

মুসলমান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। প্রতি বছর ঈদের সময় দেশের বিভিন্ন প্রান্তে থাকা গ্রামের বাড়িতে প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌপথে রাজধানী ছাড়ে অসংখ্য মানুষ।

এবার ঈদুল ফিতরে দীর্ঘ ছুটি কাটাবেন সরকারি চাকুরেরা। একদিন ছুটি নিলেই পেয়ে যাবেন টানা ৯ দিন ছুটি। এবার ঈদের ছুটির আগে ও পরে সাপ্তাহিক ছুটি, লাইলাতুল কদরের ছুটির মধ্যে এক কর্মদিবস রয়েছে। এ কর্মদিবসটি ছুটি হিসেবে ধরলে টানা ৯ দিনের ছুটি হবে ঈদে।

এবার রমজান মাস ২৯ দিন হলে ঈদ হবে ৫ জুন বুধবার। রমজান ৩০ দিনে শেষ হলে ঈদ হবে ৬ জুন বৃহস্পতিবার। ঈদ যেদিনই হোক এবার ঈদের ছুটি শুরু হবে ৪ জুন।

৫ জুন ঈদ হলে ছুটি থাকবে ৪, ৫ ও ৬ জুন অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতি। এরপর শুক্র ও শনিবার (৭ ও ৮ জুন) দু’দিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটি শুরু হওয়ার আগে ২ জুন রোববার লাইলাতুল কদরের ছুটি। কদরের ছুটির আগে ৩১ মে ও ১ জুন (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি। ৩১ মে থেকে ৯ জুন পর্যন্ত ৯ দিনের মধ্যে শুধু ৩ জুন সোমবার অফিস খোলা।

ঈদুল ফিতর ৬ জুন হলে ঈদের ছুটি একদিন বেড়ে ৭ জুন পর্যন্ত হবে। এ ক্ষেত্রে ঈদের ছুটি হবে ৪, ৫, ৬ ও ৭ জুন। অর্থাৎ ৭ জুনের ঈদের ছুটি পড়বে শুক্রবার সাপ্তাহিক ছুটির মধ্যে। এ ক্ষেত্রেও ৩ জুন অফিস না করলে ৯ দিন ছুটি কাটানো যাবে।৩ জুন সরকার যদি ছুটি ঘোষণা করে তাহলে বেশ ভালো হবে বলে মনে করেন সরকারী চাকুরিজীবীরা। ৩ জুন ছুটি নেওয়ার জন্য প্রায় সকলেই আবেদন নিয়ে দৌঁড়ঝাপ শুরু করেছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিধি) মো. রইছ উদ্দিন বলেন, ৩ জুন ছুটি ধরলে ঈদে ছুটিটা দীর্ঘ হবে এবার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com