জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৬:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অসহায়-দুস্থ কর্মহীনদের পাশে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসাইন চৌধুরী সাধারণ ছুটিতে বাড়ল ব্যাংক লেনদেনের সময় দিল্লিতে তাবলিগ থেকে ৯ হাজার ভারতীয় করোনার ঝুঁকিতে করোনাভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ২০ কোটি টাকা দেবে পুলিশ ‘কিছুদিনের মধ্যে করোনায় আক্রান্ত হবে ১০ লাখ মানুষ’ প্রত্যেক উপজেলা থেকে অন্তত দুইজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার প্রধানমন্ত্রীর নির্দেশ তিন মাসের বাড়ি ও দোকান ভাড়া মওকুফ করতে হবে :মুক্তিযুদ্ধ মঞ্চ আরো দুজন আক্রান্ত, নতুন কোনো মৃত্যু নেই সংসদ ভবনে হচ্ছে না সাবেক ভূমিমন্ত্রীর জানাজা সোহরাওয়ার্দী হাসপাতাল: আইসোলেশনে দুই রোগীর মৃত্যু, করোনা সন্দেহে জটিলতা

শুধু বিজ্ঞাপন থেকেই তাদের আয় কোটি কোটি টাকা

ছবি: সংগৃহী

খবরের আলো  ডেস্ক :

 

 

মাত্র ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনেই টেলিভিশনের পর্দা থেকে সরে না দর্শকের চোখ। মোহটি এমনই। আর তাতে যদি থাকেন অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন বা দীপিকা-আলিয়ার মত তারকারা তবে তো কথাই নেই। এই স্টারেরা শুধু বিজ্ঞাপন থেকেই আয় করছেন কোটি টাকা।

অক্ষয়কুমার: তিন খানের রাজত্ব খানখান করে বলিউডের সবাইকে পেছনে ফেলে বিজ্ঞাপন থেকে আয়ের ব্যাপারে রাজত্ব করছেন তিনি।গত বছর ‘প্যাডম্যান’, ‘গোল্ড’, ‘২.০’, দেখা গিয়েছিল তাকে। তাতে কি? একটা ব্র্যান্ডে মুখ দেখাতে নিয়ে নেন আনুমানিক ১০০ কোটি টাকা।

রণবীর সিং: অক্ষয় কুমারের মতই খানত্রয়ীকে দূরে ঠেলে দিয়েছেন রণবীর সিং। তবে ২০১৮-তে অক্ষয়ের থেকে একটা ছবি কম করেছেন।তা সত্ত্বেও এক একটা ব্র্যান্ড থেকে তার আয় ছিল প্রায় ৮৪ কোটি টাকা।

দীপিকা পাডুকোন: জাভেদ আক্তার প্রথম দেখেই লিখেছিলেন, ‌‘আখোঁ মে তেরি, আজব সি আজব সি আদায়ে হে’ সেই সুনয়না ব্যক্তিগত জীবনে রয়েছেন রণবীর সিংয়ের পাশে। আয়ের ব্যাপারেও তাঁর পাশেই রয়েছে দীপিকা পাডুকোন। গত বছর প্রতি বিজ্ঞাপন থেকে আয় করেছেন আনুমানিক ৭৫ কোটি টাকা।

অমিতাভ বচ্চন: অক্ষয় কুমার বা রণবীর-দীপিকাদের থেকে এই একটা ব্যাপারে বেশ পিছিয়ে পড়েছেন অমিতাভ বচ্চন। তালিকায় চার নম্বরে রয়েছেন বিগ বি। গত বছর তার পকেটে ঢুকেছে প্রতি ব্র্যান্ড এনডোর্স পিছু আনুমানিক ৭২ কোটি টাকা।

আলিয়া ভাট: মাত্র ২৬ বছর বয়সেই অভিনয় প্রতিভায় তাক লাগিয়ে দিয়েছেন। তবে শুধু অভিনয় দিয়ে নয়, আয়ের ব্যাপারে অনেক রথী-মহারথীকে হেলায় হারাচ্ছেন আলিয়া ভাট। ২০১৮-তে এক একটা বিজ্ঞাপন থেকে আলিয়ার আয় কত ছিল প্রায় ৬৮ কোটি টাকা।

শাহরুখ খান: হালে বক্স হাউজ হিট করতে না পারলেও শাহরুখকে নিয়ে কথা হবে না!তা কখনও হয় নাকি? শেভিং ক্রিম হোক বা ঘরে বসে বাজার করার অ্যাপ, অথবা লার্নিং অ্যাপ, সবখানেই দেখা যায় বলিউডের বাদশাকে। এ ধরনের বিজ্ঞাপন থেকে গত বছরে তার আয় ছিল ব্র্যান্ড পিছু প্রায় ৫৬ কোটি টাকা।

বরুণ ধাওয়ান: আলিয়ার মত বরুণ ধাওয়ানও কখনও বছরে একটা, কখনও বা তিনটি ফিল্মে মুখ দেখান। তবে বিজ্ঞাপনে ভরপুর দেখা যায় তাকে। অন্তর্বাস থেকে শুরু করে ঠাণ্ডা পানীয়, সবেতেই চলছেন বরুণ। শাহরুখের পরেই রয়েছেন তিনি। গত বছর শুধুমাত্র একটা বিজ্ঞাপন এনডোর্স করেই তার পকেটে এসেছে প্রায় ৪৮ কোটি টাকা।

সালমান খান: আমির খান বা শাহরুখ খানদের মত গত বছরে মাত্র একটা বা দুইটি ফিল্মে দেখা যায় সালমান খানকে। তাতে তার আয় কিছু কম হচ্ছেনা। শুধুমাত্র একটা বিজ্ঞাপনী ছবি বা ব্র্যান্ড প্রমোশন থেকে তিনি গত বছরে নিয়েছিলেন আনুমানিক ৪০ কোটি টাকা।

কারিনা কাপূর: মেকআপ কিট, শ্যাম্পু থেকে শুরু করে ফ্যাশনেবল ব্যাগ, কারিনা কাপূর খানের প্রমোট করা ব্র্যান্ডের সংখ্যাও নেহাত কম কিছু নয়। প্রতিটি এনডোর্সমেন্টের জন্য তিনি গত বছরে চার্জ করেছেন আনুমানিক ৩২ কোটি টাকা।

ক্যাটরিনা কাইফ: ‘ঠগস অব হিন্দোস্থান’ এবং ‘জিরো’, গত বছর মাত্র দু’টি ফিল্মে দেখা গিয়েছে ক্যাটরিনা কাইফকে। তবে ঠান্ডা পানীয়, গয়না, চশমার ফ্রেম থেকে মেকআপ, একের পর এক বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাকে। আর সেই সব ব্র্যান্ড এনডোর্স করার জন্য পারিশ্রমিক নিয়েছেন আনুমানিক ৩০ কোটি টাকা করে।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com