জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০১:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ভেনিসের নতুন আহবায়ক কমিটি গঠন বদলগাছীতে করোনায় মৃতের লাশ দাফন করলো পুলিশ ডিমলায় মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন বার্সেলোনায় স্থায়ী কনস্যুলেট অফিস না থাকায় প্রবাসীদের ভোগান্তি রাণীশংকৈল নন্দুয়ার ইউনিয়ন পরিষদে “বিট পুলিশিং” কার্যালয়ের উদ্বোধন ডিমলায় তিস্তা ব্যারেজ ব্যটালিয়ান-১ স্থাপনে ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যু : তথ্যমন্ত্রীর শোক = দিনাজপুরে বাসচাপায় মা-ছেলে-মেয়েসহ পাঁচজন নিহত। শ্রীপুরে বিধবা নারী তহুরা টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না হবিগঞ্জের মাধবপুরে ১ সন্তানের জননীর গলায় ফাঁস দেওয়া লাশ উদ্ধার

এইচএসসি পাসে নৌবাহিনীতে চাকরির সুযোগ

বুধবার, ০৪ সেপ্টেম্বর : বাংলাদেশ নৌবাহিনী ২০২০-বি অফিসার ক্যাডেট ব্যাচে (প্রথম গ্রুপ) জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী
ব্যাচের নাম: ২০২০-বি অফিসার ক্যাডেট ব্যাচ (প্রথম গ্রুপ)
পদের নাম: জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞানে এসএসসি ও এইচএসসি/সমমান। ন্যূনতম জিপিএ ৪.৫০ থাকতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমের প্রার্থীদের ও লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ন্যূনতম ৩টিতে এ গ্রেড ও ২টিতে বি গ্রেড থাকতে হবে। এ লেভেলে ন্যূনতম ২টিতে বি গ্রেড থাকতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের জন্য নৌবাহিনীর উচ্চমান পরীক্ষায় বা সমমানের বাংলাদেশ সেনাবাহিনী বা বাংলাদেশ বিমান বাহিনী পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

শারীরিক যোগ্যতা: পুরুষদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও স্ফীত ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও স্ফীত ৩০ ইঞ্চি।

বয়স: ০১ জুলাই ২০২০ তারিখে সাড়ে ১৬ থেকে ২১ বছর। সশস্ত্র বাহিনীর জন্য ১৮-২৫ বছর।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত
প্রার্থীর ধরন: নারী-পুরুষ

আবেদনের নিয়ম: আগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইট www.joinnavy.navy.mil.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ৭০০ টাকা

আবেদনের শেষ সময়: ২৬ সেপ্টেম্বর ২০১৯

জাগো নিউজ

বিস্তারিত দেখুন

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com