জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৩:৪২ অপরাহ্ন

ঝালকাঠি রাজাপুরে সরকারী পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

খবরের আলো রিপোটঃ
সোমবার, ৩০ সেপ্টেম্বর : ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মৎস্য দপ্তরের সরকারী পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে দুর্বিত্তরা।  সোমবার (৩০সেপ্টেম্বর) সকালে উপজেলা সদরে বাইপাশ মোড় এলাকার সরকারী পুকুরের চাষকৃত মাছ মরে ভেসে উঠতে থাকে। মাছ নিধনের উদ্দেশ্যে রবিবার রাতের যেকোন সময় বিষাক্ত পদার্থ প্রয়োগ করা হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের অভিযোগ।
স্থানীয়রা জানান, মাছ নিধনের উদ্দেশ্যে রবিবার রাতে সরকারী পুকুরে কে বা কারা বিষ প্রয়োগ করে ৬০-৭০ হাজার টাকার চাষকৃত মাছ নিধন করেছে। চলতি বছরে এলাকার  মোঃ মনিরুজ্জামান রেজোয়ান, শহিদুল জমাদ্দার, মিঠুন চক্রবর্তী ও রব্বানী সহ এলাকার যুবসমাজ এই সরকারী পুকুরে মাছ চাষ শুরু করেছে। তেলাপিয়া, রুই, কাতলা সহ দেশীয় মাছ চাষ করেন।
এ বিষয় মোঃ মনিরুজ্জামান রেজোয়ান জানান, বিগত ১৫-২০ বছর পর্যন্ত পুকুরটি এলাকার আবদুল মালেক কাকার তত্ত্ববধানে ছিল। চলতি বছরে আবদুল মালেক কাকা এই পুকুরটির দায়িত্ব আমাদের যুবসমাজের তত্ত্ববধানে দেয়। আমরা চার জনসহ এলাকার যুবসমাজরা মাছ চাষ শুরু করেছি। বিগত ২০ বছরেও কোন দিন এই রকমের কোন ঘটনা ঘটেনি। কে বা কাহারা রাতের আধারে পুকুরে বিষ দিয়ে পুকুরের মাছ নিধন করেছে। এতে আমাদের অনেক ক্ষতি হয়েছে।
এ বিষয় সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুল বাশার জানান, আমি ঘটনা স্থানে গিয়ে পুকুরের পানি পরিক্ষা করে দেখেছি পুকুরে যে কোন বিষাক্ত পদার্থ প্রযোগ করা হয়েছে, যে কারনে পুকুরের মাছ গুলো মারা গেছে । পুকুরের তত্তবধানে যারা আছে তাদের থানায় ডাইরি করার জন্য বলা হয়েছে এবং আইনী ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com