সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৯:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিশ্বব্যাপী চলচ্চিত্রের বাজার দখল করবে বাংলাদেশ : তথ্যমন্ত্রী ঝালকাঠিতে কিশোরী কন্যাকে ধর্ষনের অভিযোগে মায়ের থানায় মামলা দায়ের এই বিষয়ে তাপস বলার কে, প্রশ্ন দুদক চেয়ারম্যানের শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ পেল বাংলাদেশ সালমান-ক্যাটরিনার সঙ্গে প্রধানমন্ত্রীর কুশল বিনিময় আধিপত্য বিস্তারে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিতে নিহত যুবলীগ কর্মী বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভাসুর কর্তৃক মারধরে তিন সন্তানের জননী আহত,মামলা করলে মেরে ফেলার হুমকি গলাচিপায় অশ্লীল ছবি প্রকাশ করায় গ্রেপ্তার-১ যখন বিদেশে যাই তখন বিমানে বসে আমি বাংলা ছবি দেখি:প্রধানমন্ত্রী

পাবনায় গুঁড়িগুড়ি বৃষ্টির কারনে ফসলের ক্ষতির আশঙ্কা কৃষকের

খবরের আলো :
ইলিয়াস হুসাইন পাবনাঃ টানা দুই দিন ধরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি অব্যাহত আছে পাবনায়। এতে করে জেলার সাঁথিয়া, বেড়া এবং বিভিন্ন উপজেলায় আলু, ফুলকপি, বাঁধাকপি, মূলা ও মুরকাটা পেঁয়াজসহ উঠতি ফসলের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকেরা।মুষলধারে ও থেমে থেমে বৃষ্টি হওয়ায় মানুষের স্বাভাবিক জীবনযাপনেও বাধা সৃষ্টি হচ্ছে।সাঁথিয়া উপজেলার বোয়াইলমারী গ্রামের ৪ নং ওয়ার্ডের কৃষক মানিক ও শরীফ বলেন, ‘টানা বৃষ্টিতে আমাদের সবজি ক্ষেতের লাল শাক, পালন শাক, আলু, ফুলকপি, বাঁধাকপি এবং মুরকাটা পেঁয়াজ ক্ষতির মুখে পড়েছে। বৃষ্টি অব্যাহত থাকলে ক্ষেতে আরও পানি জমে যাবে। এতে সবজি গাছ পোঁচে নষ্ট হয়ে যেতে পারে।একই কথা বললেন আরো অন্য এলাকার কৃষকেরাও। তারা বলেন আমাদের আলু ও পেঁয়াজের ক্ষেতে পানি জমে যাচ্ছে, এভাবে বৃষ্টি চলতে থাকলে ক্ষেত নষ্ট হয়ে যাবে।এই বৃষ্টিতে আমন ধানের উপকার হলেও আগাম আবাদ আলু, ফুলকপি, বাঁধাকপি, মূলার ও পেঁয়াজসহ বিভিন্ন ফসলের ক্ষতি হতে পারে বলে আশাঙ্কা করছেন কৃষি সংশ্লিষ্টরা।এদিকে, এই বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন জেলার শ্রমজীবী মানুষ, ঘর থেকে বের হতে পারছেন না তারা। বৃষ্টির কারণে আগেই ঠাণ্ডা পড়ায় গবাদী পশু নিয়েও বিপাকে রয়েছেন অনেকেই।
সাঁথিয়া উপজেলার ভ্যানচালক রউফ (৪৮) বলেন, ৫ সদস্যের সংসার চালাই, গত দু’দিনের বৃষ্টি আর ঠাণ্ডার জন্য ভাড়ায় যাইনি। এ রকম চলতে থাকলে ছেলেমেয়ে নিয়ে উপোস থাকতে হবে।শুক্রবার (২৫ অক্টোবর) সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, পাবনাসহ উত্তরাঞ্চলের অনেক জায়গায় আগামী ২৪ ঘণ্টা গুঁড়িগুঁড়ি ও ভারী বৃষ্টি এবং দমকা বাতাস বয়ে যেতে পারে।জেলায় শুক্রবার সকাল থেকে ও গত ২৪ ঘণ্টায় ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com