মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৭:১৭ পূর্বাহ্ন

বাংলাদেশ প্রায়ই আমাদের চাপে ফেলে দেয়: রোহিত

খবরের আলো রিপোটঃ

 

 

রবিবার, ০৩ নভেম্বর : অন্য দুই ফরম্যাটের মতো টি-টোয়েন্টিতে সেভাবে পারফর্ম করতে পারছে না ভারত। সদ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ১-১ ড্র করেছে তারা।

এদিকে বিশ্রামের কারণে দলে নেই বিরাট কোহালি। নেতৃত্বের দায়িত্ব পাওয়া রোহিত শর্মাও নিজেকে টি-টোয়েন্টি ফরম্যাটে খুব একটা দাপট দেখাতে পারেননি। এদিকে দলে নেই যশপ্রীত বুমরা ও হার্দিক পান্ডিয়া।

যে কারণে (রোববার) সন্ধ্যায় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ দলের বিপক্ষে অপেক্ষাকৃত কম অভিজ্ঞ দল নিয়ে নামছেন রোহিত শর্মা।

এমন দুর্বল দল নিয়ে বাংলাদেশের বিপক্ষে একটু চাপেই থাকবেন অধিনায়ক রোহিত। আর সে কথা স্বীকারও করলেন সংবাদ সম্মেলনে।

তবে টাইগারদের প্রতি সমীহের পাল্লায় আরও ওজন বাড়িয়ে দিলেন রোহিত।

তিনি জানালেন, কোহলি, বুমরা ও হার্দিক থাকলেও যে কোনো ম্যাচে বাংলাদেশ ভারত দলকে চাপে রাখে। শুধু দেশে নয়, দেশের বাইরেও। ভারতের বিপক্ষে খেলা হলেই বাংলাদেশ তাদের চাপে ফেলে দেয়। ম্যাচ বের করতে আনতে শেষ পর্যন্ত শ্রম দিয়ে যেতে হয়।

তাই বাংলাদেশকে ভিন্ন চোখে দেখার সুযোগ নেই বলে জানান তিনি।

রোহিত বলেন, টি-টোয়েন্টি সিরিজ জিততে চাই আমরা। আর বিষয়টি বেশ কঠিন হবে আমাদের জন্য। বিগত বছরগুলোর দিকে তাকালে দেখা যাবে বাংলাদেশ বেশ উন্নতি করেছে। তারা অঘটন ঘটাতেই পারে। আমি ঠিক অঘটন বলতে চাইনি। তারা আমাদের হারাতে পারে সেটাই বুঝাতে চাইছি।

কোহলি, বুমরাহ আর হার্দিসবিহীন দল বাংলাদেশের বিপক্ষে কতটা শক্তিশালী এমন প্রশ্নে রোহিত বলেন, হ্যা বিষয়টি তাই বড় কঠিন হয়ে দাঁড়াল। এখন সাঞ্জু স্যামসন, খলিল আহমেদ, রাহুল চাহারদের নিয়েই ওদের হারাতে হবে।

এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে রোহিত শর্মা বলেন, বাংলাদেশ দলেরও গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড় দলে নেই।

সোজা ভাষায় রোহিতের আত্মবিশ্বাস, আপনার হাতে যে দল আছে, খেলোয়াড়দের যে সামর্থ্য আছে তা যথাযথ মাঠে প্রয়োগের জন্য অনেক কৌশল এবং পরিকল্পনা নিতে হবে। আর একজন নেতা হয়ে এই কাজটিই করব আমি।

দলে কোন কোনে সেরা খেলোয়াড় নেই সে চিন্তা না করে যারা আছেন তাদের সর্বোচ্চটা বের করে আনতেই সচেষ্ট থাকব। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সে সম্ভবত এটারই সফল প্রয়োগ করি আমি।

আর অধিনায়কের চাপ সামলে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবেন বলে জানান রোহিত শর্মা।

তিনি স্পষ্টভাবে বলেন, আমার চোখে অধিনায়ক খুব গুরুত্বপূর্ণ কেউ নন।দলের বাকি ১০জনই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি তাদের থেকে সেরাটা বের করে নিতে চাই। আমি মনে করি অধিনায়কের পারফর্ম করাও গুরুত্বপূর্ণ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com