বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৪:২০ পূর্বাহ্ন

টাইগারদের ১৪৯ রানের লক্ষ্য দিলো ভারত

খবরের আলো ডেস্ক :

 

 

রবিবার, ০৩ নভেম্বর : ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। সাকিব-তামিমহীন তারুণ্য নির্ভর বাংলাদেশ দল রোহিত শর্মার নেতৃত্বাধীন দলকে ১৪৮ রানে থামিয়ে দিলো। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেতে হলে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলকে ১৪৯ রান করতে হবে।

শুরুতে এলবির ফাঁদে পড়ে ৯ রানে ফিরে যান রোহিত শর্মা। সেই ধাক্কা সামাল দেওয়ার আগেই ফিরে যান কেএল রাহুল। পরে শেখর ধাওয়ান এবং শ্রেয়াস আয়ার দলকে ভরসা দিলেও তা স্থায়ী হয়নি। একশ’ পেরোতেই পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। দিল্লির দূষিত অক্সিজেনে নিশ্বাস নেওয়া ভার। টাইগার বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের নিশ্বাস আরও চেয়ে ধরে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে স্বাগতিক ভারত।

ভারতের হয়ে দেখে-শুনে দলকে টানা শেখর ধাওয়ান ৪২ বলে ৪১ রান করেন। তার আগে আউট হওয়া শ্রেয়াস আয়ার ১৩ বলে ২২ রান করে আমিনুলের দ্বিতীয় শিকারে পরিণত হন। দলকে টানার দায়িত্ব বুঝে নেওয়া ঋষভ পান্ত ২৭ বলে খেলেন ২৬ রানের ইনিংস। শেষ দিকে ক্রুনাল পান্ডিয়া এবং ওয়াশিংটন সুন্দরদের ছোট সংগ্রহে ভর করে লড়াইয়ের পুঁজি পায় ভারত।

বাংলাদেশ দলের হয়ে তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম ৩ ওভারে ২২ রান দিয়ে নেন ২ উইকেট। পেসার শফিউল ইসলাম ৪ ওভারে খরচা করেন ৩৬ রান। উইকেট নেন একটি। এছাড়া আফিফ হোসেন ৩ ওভারে মাত্র ১১ রান দিয়ে নেন ১ উইকেট। দীর্ঘ দিন পরে দলে ফেরা আল আমিন হোসেন ৪ ওভারে ২৭ রান দেন। তবে শেষ ওভারে ১৬ রান দিয়ে বসেন তিনি। লক্ষ্যটা না হলে আরও ছোট পেতে পারত বাংলাদেশ। শেখর ধাওয়ান ও শ্রেয়াস আয়ার দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রানের জুটি গড়েন।দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে সুন্দর ও ক্রুনালের ব্যাট থেকে।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। দিল্লির বায়ু দূষণের মধ্যেই চলছে বাংলাদেশ-ভারত ম্যাচ।

টাইগারদের এই গুরুত্বপূর্ণ সিরিজে দলে নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে না জানানোর কারণে আইসিসি সাকিবকে নিষিদ্ধ করে।

অন্যদিকে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। সাকিব-তামিম ছাড়াই খেলতে হচ্ছে মাহমুদউল্লাহদের।

বাংলাদেশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

ভারত: রোহিত শর্মা, শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, স্রেয়াশ আয়ার, রিশব প্যান্ট, করুনাল পান্ডিয়া, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, দিপক চাহার, যুজবেন্দ্র চাহাল ও খলিল আহমেদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com