বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ১২:৩১ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর নজরে আছে, এর সর্বশেষ খবর ,অবস্থা বুঝে ব্যবস্থা

খবরের আলো রিপোটঃ

 

 

মঙ্গলবার, ০৫ নভেম্বর : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলন প্রধানমন্ত্রী পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার দুপুরে বনানীর সেতু ভবনে কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এটা প্রধানমন্ত্রীর নজরে আছে, এর সর্বশেষ খবর প্রধানমন্ত্রী জানেন। কোনো ব্যবস্থা নিতে হলে তিনি খোঁজ-খবর নিয়ে নেবেন। সরকারপ্রধান এ ব্যাপারে খুব সজাগ। তিনি বিষয়টা পর্যবেক্ষণ করছেন, অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে আজ বিকেল সাড়ে ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ বরিশাল-ভোলা সেতুর কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী। তিনি বলেন, ইতোমধ্যে বরিশাল-ভোলা সেতুর সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শেষ হয়েছে। বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ বরিশাল-ভোলা সেতু। এ সেতুর দৈর্ঘ্য হবে ৮ কিলোমিটার, যা পদ্মা সেতুর চেয়ে বড়। এটাই বাংলাদেশের সবচেয়ে দীর্ঘ সেতু হবে।

তিনি বলেন, ইতোমধ্যে বরিশাল-ভোলা সেতুর ফিজিবিলিটি টেস্ট শেষ হয়েছে, সেতুটির সম্ভাব্যতা যাচাই শেষে এখন শুধু রয়েছে ডিপিপি প্রণয়নের কাজ। ফান্ডিংয়ের বিষয়ে কথাবার্তা হচ্ছে, চায়না এ সেতুতে অর্থায়ন করতে আগ্রহ প্রকাশ করেছে। বরিশাল-ভোলা সেতু পদ্মার (পদ্মা সেতু) মতো ডাবল ডেকার হবে না, এটা হবে সড়ক সেতু।

`সরকারের উন্নয়নমূলক বড় প্রজেক্টে বড় দুর্নীতি হচ্ছে’ বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন অগ্রগতিতে সারা বিশ্বে বিস্ময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটা দৃশ্যমান কাজ বিএনপি দেখাতে পারবে না। বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন কল্পনায়ও ছিল না। যারা বাইরে থেকে চার-পাঁচ বছর পর এসেছেন, তারা অবাক হয় ঢাকা সিটিতে কী পরিমাণ পরিবর্তন হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি কথা বলছে, তাদের আছে কথা মালার চাতুরি, তাদের সরকার এ দেশে দৃশ্যমান কোনো উন্নয়ন করতে পারেনি, এটা তাদের ব্যর্থতা। এখন শেখ হাসিনা সরকার করছে এটা তাদের গায়ে জ্বালা, অন্তর্জ্বালা। তারা সইতে পারছে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com