মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৯:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাবে পানিবন্দী মানুষের মাঝে খিচুড়ি, কম্বল বিতরণ করলেন এমপি অধ্যক্ষ মুহিব ট্রেন দুর্ঘটনায় হবিগঞ্জের ৭ জন নিহত,পরিবারে শোকের মাতম পটুয়াখালীতে উপকূল দিবসের দাবীতে মানববন্ধন ছাত্রলীগের কমিটি পেতে দৌড়-ঝাপ খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হয়ে যাচ্ছে: মির্জা ফখরুল পায়ের ওপর দিয়ে বাস চলে যাওয়া নারী ঢাকা মেডিকেলে মারা গেছেন মর্গে ছোঁয়া মনির নিথর দেহ, ঢাকায় আহত বাবা-মা ট্রেন দুর্ঘটনায় ৫ তদন্ত কমিটি,চালককসহ ৩ জন বরখাস্ত ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে সংশ্লিষ্টদের সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীপুরে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

এক অসহায় নারী সালমার আর্তনাদ পড়বে কী প্রধান মন্ত্রীর চোখে ?

খবরের আলো :

 

 

স্টাফ রির্পোটার:চট্টগ্রামের মেয়ে উন্মে সালমা (৩০) গাজীপুর জেলার গাছা ইউনিয়নের ৩৩ নং এর ওযার্ডে দীর্ঘ ১৭ বৎসর থেকে বসবাস করে আসিতেছেন। সালমা হিন্দু ধর্ম থেকে মুসলমান ধর্ম গ্রহন করে বিয়ে করে। তার ১টি দুধের শিশু সহ ১ টি মেয়ে (১৩) রযেেছ। গাছা ইউনিয়নের ৩৩ নং ওযাডর্ গ্রীন সোয়েটার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এম ডি আনোয়ার শাহাদাŤ এর সাব-কন্ট্রাক্টর এ কাজ করতেন উম্মে সালমা । আনোয়ার শাহাদাŤ সালমার কর্মচারীদের দৈনিক টাকা না দেওয়ায় কাজ করতে করতে প্রায় ৭ লক্ষ টাকার মতো বিল আটকা পরে যায়। সেই টাকা চাইতে গেলে আনোয়ার শাহাদাŤ সালমার সাথে নানা রকম দূব্যাবহার সহ কু-প্রস্তাপ দেয়। এমন কি তার, অফিস (ভবনের উপর তলায়) বিল দেয়ার কথা বলে ডেকে নিয়ে শীলতাহানী সহ সন্ত্রাসী বাহিনী দিয়ে মারধর করে এবং সালমা ও তার মেয়েকে মারে এবং ছাদ থেকে ফেলে মেরে ফেলার হুমকি দেয়। এক পর্যায়ে সালমা ও তার মেয়েকে গলা ধাক্কা দিয়ে বের করে দেয়। এভাবে দীর্ঘ ১ বছর যাবত সালমা টাকার জন্য নানাভাবে নাজেহাল হতে থাকে। এই নারী উদ্যোক্তা উম্মে ছালমা আগে হিন্দু ছিলেন পরে মুসলিম হইয়েছেন এই গরিব ছালমার সরলতার সুযোগ নিয়ে তার সাব-কন্ট্রাকের বিলের টাকা বাকি রাখতেন। আস্তে আস্তে বাকির পরিমান বেড়ে গিয়ে যখন ৭ লাখে দড়ায় তখন ছালমা তাকে টাকার চাপ দেয় কিস্তু আনোয়ার শাহাদাŤ টাকা দিবে,,দিচ্ছি বলে আস্তে আস্তে মাসের পর মাস ঘুরাতে থাকে। অন্যদিকে সালমার শ্রমিকেরা সালমাকে টাকার জন্য চাপ দিতে থাকে। নানা রকম ক্ষতিগ্রস্থ হয়ে সালমা মানষিক চাপে পারিবারিক ও সামাজিক ভাবে ভীষন মর্মাহত হয়ে মনের কষ্টে গাজীপুর ট্রেনের নিচে পড়ে আত্বহত্যার চেস্টা করলে সাধারণ পথচারী ও পুলিশ তাকে রক্ষা করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায় ।
জানাযায়, উম্মে সালমা তার পাওনা টাকার জন্য গাজীপুরের মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও গাজীপুরের পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন এর নিকট গিয়েও তেমন সাড়া না পেয়ে তাদের পরামর্শ ক্রমে গাজীপুর মেট্রোপলিটন গাছা থানায় একটি মামলা করেন। মামলা করার পর সালমার ব্যবহিত মিশিং গুলি ফেরত দেয় । কিন্তু তার পাওনা ৭ লক্ষ টাকা এখনো দেওয়া নয় নাই।

সালমার দেওয়া মামলার বিয়য়ে দৈনিক খবরের আলোর স্টাফ রির্পোটার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানার ওসি মো: ইসমাইল হোসেন এর সহিত মোবাইলে যোগাযোগ করিলে ওসি মো: ইসমাইল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এক বছর পূর্বের মামলা তাই মামলা নং কত বর্তমানে মনে পড়ছে না তবে আমরা মামলার চার্জশিট জমা দিয়ে দিয়েছি।

হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন কারী সালমা নেটে ছাড়া এক বিডিও সাক্ষাৎকারে বলেন শান্তির ধর্ম গ্রহন করেও শান্তি পেলাম না। তিনি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট উক্ত মামলার আসামী আনোয়ার শাহাদাৎ কে অতিসত্তর গ্রেফতার সহ উপযুক্ত বিচার প্রত্যাশা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com