জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৫:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী’র মৃত্যু : তথ্যমন্ত্রীর শোক = দিনাজপুরে বাসচাপায় মা-ছেলে-মেয়েসহ পাঁচজন নিহত। শ্রীপুরে বিধবা নারী তহুরা টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না হবিগঞ্জের মাধবপুরে ১ সন্তানের জননীর গলায় ফাঁস দেওয়া লাশ উদ্ধার দেশের তৈরি করোনার টিকা বড় পরিসরে প্রাণীদেহে প্রয়োগ শুরু ডিবির হাতে ৫শ পিচ ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক পটিয়ায় মিয়া ফারুকীর মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল শ্রীপুরে কাঁঠাল চাষিরা বিপাকে এবছর উৎপাদন বেশি হওয়ার পরেও ভালো দাম পাচ্ছেনা চাষীরা ঢাবি সুমাইয়া হত্যার প্রধান আসামি গ্রেফতার পানিতে করোনার উপস্থিতি আছে কিনা পরীক্ষা করবে ওয়াসা

বিয়ে করুন, সুস্থ থাকুন

খবরের আলো ডেস্ক :

 

 

বিয়ের রয়েছে অনেক উপকারিতা। সবচেয়ে বড় উপকার হয় আপনার শারীরিক আর মানসিক স্বাস্থ্যের। তবে এক্ষেত্রে একটি শর্ত রয়েছে। আর সেটি হল বিয়েটা সুখী বিয়ে হতে হবে। স্বাভাবিকভাবেই অসুখী বিয়েরও স্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব রয়েছে এবং বেশকিছু মারাত্মক রোগও হতে পারে এই কারণে। তাই বিবাহিত জীবনে সুখী হলেই মিলবে সুস্বাস্থ্যের দেখা।

কার্নেগি মেলন ইউনিভার্সিটির এক গবেষণায় দেখা গেছে, বিবাহিত ব্যক্তিদের শরীরে কর্টিসল নামের স্ট্রেস হরমোনটি অনেক কম থাকে। কর্টিসলের মাত্রা দীর্ঘদিন ধরে বেশির দিকে থাকলে একাধিক লাইফস্টাইলগত রোগ ধরে ফেলবে আপনাকে।

ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটির একটি গবেষণায় দেখা গেছে বিবাহিত দম্পতিদের কেউ ক্যান্সার আক্রান্ত হলে তার সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা অবিবাহিত মানুষদের চেয়ে বেশি! আসলে এ ব্যাপারটার সামাজিক দিকটা ভেবে দেখা দরকার। যৌথ চিকিৎসাবিমা, যৌথ রোজগারের কারণে টাকাপয়সার স্বাচ্ছল্য স্বাভাবিকভাবেই বেশি, ফলে বিবাহিতদের সুচিকিৎসার সুযোগও বেশি। এছাড়া আত্মীয়বন্ধুদের সাহচর্য, যত্নও তারা বেশি পান।

ফিনল্যান্ডের তুর্কু বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা জানাচ্ছে, বিবাহিত মহিলাদের হৃদরোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা শতকরা ৬৫ ভাগ কম। এক্ষেত্রেও কর্টিসলের ভূমিকা রয়েছে। সুখী বিয়েতে স্ট্রেসের পরিমাণ কম, তাই কর্টিসলও কম। ফলে শুধু হৃদরোগই নয়, কর্টিসলের সঙ্গে জড়িত নানা রোগ এড়ানো সহজেই সম্ভব।

সুস্থ শরীরের পিছনে সুস্থ মনের ভূমিকাও জোরালো। বিয়ে সুখের হলে ডিপ্রেশনের মতো মনের অসুখ আপনার ধারেকাছে ঘেঁষতে পারবে না।

অতএব নির্ভয়ে বিয়ে করুন। চেষ্টা করুন বিয়েটাকে সুখী করতে। আর জমজমাট একটি জীবন উপভোগ করুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com