শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৫:৪১ পূর্বাহ্ন

ফাইনালে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

খবরের আলো রিপোটঃ

 

 

রবিবার, ১০ নভেম্বর : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা আছে। প্রথম ম্যাচে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। আর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় জয়ে সমতায় ফেরে ভারত। ফলে তৃতীয় ও শেষ ম্যাচ হয়ে দাঁড়িয়েছে শিরোপা নির্ধারণী। রোববার অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

এর আগে ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো আভাস দেন, আগের দুই ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই ফাইনালি লড়াইয়ে নামবেন টাইগাররা। তবে সেটা সম্ভবত হচ্ছে না। অন্তত ২টি পরিবর্তন আনতেই হতে পারে একাদশে। দুটিতেই রয়েছে ইনজুরির থাবা।

শনিবার দলের সঙ্গে অনুশীলন করেননি অফস্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। অবশ্য অনুশীলনের শুরুতে রানিং করেন মোস্তাফিজ। তবে ড্রেসিংরুম থেকে নিচে নামেননি মোসাদ্দেক। কুচকির চোটে বিশ্রামে ছিলেন তিনি। আর গোড়ালির পুরনো সমস্যা বাড়ায় অনুশীলনে ছিলেন না কাটার মাস্টার।

দুই ক্রিকেটারের ইনজুরি ভাবাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। এরই মধ্যে বিকল্প ঠিক করে রেখেছে তারা। সিরিজে প্রথমবারের মতো সুযোগ পেতে পারেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। মোসাদ্দেকের জায়গায় ঢুকতে পারেন তিনি।

নাগপুরের উইকেট স্পিন সহায়ক। সঙ্গত কারণে প্রথম দুই ম্যাচের তিন পেসার ফর্মুলা থেকে সরে আসার কথা ভাবছে বাংলাদেশ। সেক্ষেত্রে পাখির চোখ মোস্তাফিজের দিকে। তার গোড়ালির সমস্যা ঠিক না হলে এ জায়গায় একাদশে ঢুকতে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম অথবা আরাফাত সানি।

তবে মোস্তাফিজ খেললেও দলে তাইজুল কিংবা সানির সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। এক্ষেত্রে কপাল পুড়বে শফিউল বা আল-আমিনের। তখন দুজনের একজন বাদ পড়বেন। সেক্ষেত্রে স্পিন আক্রমণটা হবে আটসাঁট। আবার ভিন্ন পথেও হাঁটতে পারেন সফরকারীরা।

ভারতের ব্যাটিং লাইনআপ দারুণ শক্তিশালী। আগুনে ফর্মে রয়েছেন রোহিত শর্মা-শিখর ধাওয়ানরা। তাদের থামাতে অফস্পিনার আফিফ হোসেন,লেগস্পিনার আমিনুল ইসলাম সঙ্গে একজন বাঁহাতি স্পিনার নিয়ে বৈচিত্রময় আক্রমণ সাজাতে পারে বাংলাদেশ।

তবে খেলার আগ পর্যন্ত প্রথম দুই ম্যাচের একাদশে থাকা খেলোয়াড়দের জন্য অপেক্ষা করা হবে। ফিজিও সবুজ সংকেত দিলেই এ ম্যাচে খেলতে পারেন মোসাদ্দেক ও মোস্তাফিজ।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন/মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান/তাইজুল ইসলাম/আরাফাত সানি, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com