শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১০:৫৯ অপরাহ্ন

বাবরি মসজিদ রায় নিয়ে সালমানের বাবার মতামত

খবরের আলো ডেস্ক :

 

 

সোমবার, ১১ নভেম্বর : কয়েক দশকের প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাবরি মসজিদ-রাম জন্মভূমি নিয়ে করা ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় শনিবার ঘোষণা করেছেন ভারতের সুপ্রিমকোর্ট।রায়ে অযোধ্যার বিরোধীপূর্ণ বাবরি মসজিদের জমি মন্দির নির্মাণে হিন্দুদের দিতে নির্দেশ দেয়া হয়েছে।

আর নতুন একটি মসজিদ নির্মাণে মুসলমান সম্প্রদায়কে শহরেই আলাদা একখণ্ড পাঁচ একরের জমি বরাদ্দ দিতে নির্দেশ দেয়া হয়েছে।

সুপ্রিমকোর্টের এ রায়ে বেশ সন্তুষ্ট বলি ভাইজান সালমান খানের বাবা চিত্রনাট্যকার সেলিম খান। তবে একটু ভিন্নমত দিলেন ক্যামেরার পেছনের এই বর্ষীয়ান তারকা।

তিনি সরাসরিই বললেন, মুসলমানদের জন্য দেয়া ৫ একর ওই জমিতে মসজিদের নির্মাণ চাই না আমি। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান গড়া হোক। আমাদের ভালো স্কুল ও হাসপাতালের প্রয়োজন।

তা হলে মসজিদ কোথায় নির্মাণ হবে? এ বিষয়ে কোনো জবাব আসেনি তার কাছ থেকে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে সালমান খানের বাবা বলেন, বরাদ্দকৃত ওই জমিতে মসজিদের প্রয়োজন নেই মুসলমানদের। তার বদলে ওই জমিতে স্কুল অথবা কলেজ তৈরি হোক। এতে অনেক সমস্যা মিটবে। ইসলামে ভালোবাসা ও ক্ষমার কথা বলা হয়েছে। ভারতের মুসলমানদের সেদিকটি ভেবেই এগোতে হবে।

সুপ্রিমকোর্টের রায়কে সাধুবাদ জানিয়ে সেলিম খান বলেন, ‘এ রায় ঘোষণার পর এতদিনে অযোধ্যা বিতর্কে ইতি পড়ল। এবার ওই দুই নীতি মেনেই চলতে হবে। অতীত আঁকড়ে পড়ে থেকে লাভ নেই। বরং পুরনো সব কিছু ভুলে এগিয়ে যেতে হবে।’

তিনি মনে করেন, ‘অযোধ্যা বিতর্ক নিয়ে আর কোনো আলোচনার দরকার নেই। তার চেয়ে দৈনন্দিন জীবনের সমস্যাগুলোর সমাধানের চেষ্টা করা উচিত।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com