মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০১:০০ পূর্বাহ্ন

সিয়ামের জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পাওয়া নিয়ে যা বললেন ফারিয়া

খবরের আলো রিপোটঃ

 

 

সোমবার, ১১ নভেম্বর : নানা জল্পনা-কল্পনার পর অবশেষে গত ৭ নভেম্বর ঘোষিত হয়েছে বহুল প্রতিক্ষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জানা গেল বিগত দুই বছরে চলচ্চিত্রে সেরাদের নাম।

সেই সঙ্গে জানা গেল বিগত দুই বছরে চলচ্চিত্রে সেরা নায়ক হয়েছেন যারা তাদের নাম। ঘোষণা অনুযায়ী, ২০১৭ সালে যৌথভাবে সেরা নায়ক হয়েছেন শাকিব খান ও আরিফিন শুভ এবং ২০১৮ সালের সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস এবং সাইমন সাদিক।

তবে এই বিভাগে কোনো পুরস্কার পাননি এ সময়ের আলোচিত চিত্রনায়ক সিয়াম আহমেদ।

সিয়াম এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পাওয়ায় অনেকটাই হতাশ হয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া।

তিনি বলেন, সিয়াম পুরস্কার পেলে খুব খুশি হতাম। শনিবার (৯ নভেম্বর) দুপুরে একটি গণমাধ্যমে এমনটাই জানালেন শবনম ফারিয়া।

তিনি বলেন, আমি মনে করি ‘দহন’ ও ‘পোড়ামন টু’-তে খুব ভালো অভিনয় করেছে সিয়াম।

তবে কি এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণাকে সমালোচনা করছেন ফারিয়া?

জবাবে তিনি বলেন, ‘কিছু প্রশ্ন থেকেই যায়। এটাই স্বাভাবিক। তাছাড়া এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে অনেক বেশি সমালোচনা হয়েছে। তবে আমার খুশি বা খুশি না হওয়া নিয়ে কিছু এসে যায় না। জুরি বোর্ডের সদস্যরা আমার চেয়ে ভালো বোঝেন। তার বিজ্ঞ। এবার যারা বিভিন্ন প্ল্যাটফর্মে সেরা পুরস্কার পেয়েছেন, তাদের অনেকেই আমার পছন্দের। তারা যোগ্য হিসেবেই সেরা হয়েছেন।’

তবে ফারিয়া বিষয়টি স্পষ্ট করেন,‘আমাদের সিয়াম পেলে খুব খুশি হতাম। ও আমাদের ভালো বন্ধু। পেলে ও উৎসাহ পেত। ‘দহন’ ও ‘পোড়ামন টু’র জন্য সিয়াম অনেক পরিশ্রম করেছে, কষ্ট করেছে।’

উল্লেখ্য, গত ৭ নভেম্বর তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। এরপর থেকে এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা চলছে।

এবার মোট ২৮টি বিভাগে পুরস্কার প্রদান করা হচ্ছে।

সেগুলো হলো – আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী কৌতুক চরিত্রে, শ্রেষ্ঠ শিশু শিল্পী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্র নাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা এবং শ্রেষ্ঠ মেকআপম্যান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com