বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯, ১১:১২ অপরাহ্ন

মুজিব বর্ষে দেশের প্রতিটি ঘরে শতভাগ বিদ্যুৎ: প্রধানমন্ত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

বুধবার, ১৩ নভেম্বর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২০-২১ সাল হচ্ছে মুজিব বর্ষ। এই মুজিব বর্ষে দেশবাসীকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পুরো দেশ শতভাগ বিদ্যুৎ সরবরাহের আওতায় আনতে কাজ করে যাচ্ছে সরকার।

বুধবার সাতটি বিদ্যুৎকেন্দ্র ও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালে মার্চ পর্যন্ত বাংলাদেশ মুজিব বর্ষ পালন করবে।

শেখ হাসিনা বলেন, আল্লাহর ইচ্ছায়, আমরা মুজিব বর্ষের মধ্য শতভাগ বিদ্যুৎ সরবারহে কাজ করছি। অন্ধকারে কেউ থাকবেন না। তিনি বলেন, প্রত্যন্ত এলাকাসহ সবার ঘরে বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার।

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার পরামর্শ দিয়ে সরকার প্রধান বলেন, এ দেশটা আমাদের। দেশের ও জনগণের সম্পদ রক্ষা করা সবার দায়িত্ব। সম্পদ যেন নষ্ট না হয়, সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে। এর মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব।

উন্নয়ন সর্বত্র ছড়িয়ে দেওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, পরিকল্পিতভাবে আমরা বিদ্যুৎ উৎপাদন, সরবরাহ ও সঞ্চালন করে যাচ্ছি। যার সুফল দেশের মানুষ পাচ্ছে। তিনি জানান, সরকার ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সক্ষমতা অর্জনের লক্ষ্যে দ্রুত কাজ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com