বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আত্মীয় না হলেও দেওয়া যাবে কিডনি :হাইকোর্ট হলি আর্টিসান মামলা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৭ আসামির ডেথ রেফারেন্সের নথি হাইকোর্টে স্পিনিং মিলে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট পটুয়াখালীতে ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সিরাজগঞ্জের কাজীপুরে মুদি দোকানের মাটির নিচে পাঁচ বস্তা পয়সা দোহার-নবাবগঞ্জ রুটে বাস দিচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নেত্রকোনায় ট্রেনের ছাদ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার প্রধানমন্ত্রীর উদ্দ্যোগেই ভোলা-বরিশাল ব্রিজ হবে : তোফায়েল নেত্রকোনায় প্রতিবন্ধী দিবস পালিত শ্রীপুরে বানার নদীর তীরে অবৈধভাবে গড়ে উঠেছে ইটের ভাটা, হচ্ছে পরিবেশ দূষিত

আবরার হত্যা মামলার চার্জশিট নির্ভুল হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

খবরের আলো রিপোটঃ

 

 

বুধবার, ১৩ নভেম্বর : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় আদালতে যে চার্জশিট জমা দেওয়া হয়েছে, তা নির্ভুল বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, ‘আমরা আগেই বলেছি নির্ভুল চাজর্শিট দেওয়ার জন্য আমরা প্রচেষ্টা নেব। বিচারের বিষয়টি পুলিশের অধীনে নয়, বিচার আদালত করবেন। তবে খুব শিগগিরই এর বিচার হবে, আমরাও আশা করছি।’

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইন শৃঙ্খলা বিষয়ে সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আবরার হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, ‘পলাতকদের গ্রেফতারে চেষ্টা চলছে। আমাদের কাছে তথ্য থাকলে তাদের ধরে ফেলতাম। তবে বাইরে বের হওয়ার কোনো সুযোগ নেই। ঘরের কোথাও আশ্রয়ে প্রশ্রয়ে হয়তো আছে, আমরা ধরে ফেলব।’

উল্লেখ্য, আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে বুধবার আদালতে চার্জশিট জমা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

বিজয় দিবসের অনুষ্ঠানের বিষয়ে মন্ত্রী বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে যুদ্ধাপরাধী বা মানবতাবিরোধী অপরাধী ও বিতর্কিত ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হবে না। এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজয় দিবসে রাজধানীসহ সারাদেশে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণের জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, কূটনীতিকদের বিশেষ নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে স্মৃতিসৌধে আনা-নেওয়া করা হবে। অপ্রীতিকর ঘটনা ও পরিস্থিতি এড়াতে সাভার থেকে স্মৃতিসৌধ পর্যন্ত সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। পুরো স্মৃতিসৌধ এলাকাটিও সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে।

কামাল বলেন, বিজয় দিবসকে কেন্দ্র করে প্রতিবছর বিভিন্ন সংস্থা, সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যালির আয়োজন করে। এসব অনুষ্ঠানের সাতদিন আগেই সংশ্লিষ্ট থানা বা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে। সে অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা দেওয়া হবে।

বিজয় দিবসের র‌্যালি, প্যারেডসহ অন্যান্য অনুষ্ঠান সম্প্রচারের জন্য বিভিন্ন স্থানে এলইডি স্ক্রিন বসানো হবে বলেও জানান মন্ত্রী।

সড়ক আইন বাস্তবায়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক বিভাগের মন্ত্রী বলেছেন, কিছুদিন আইনটি সম্পর্কে সবাইকে জানানো হচ্ছে। সময়মতো তিনি আইনটি প্রয়োগে নির্দেশনা দেবেন।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সড়ক পরিবহনের আইন নিয়ে কাজ করতে কতটা প্রস্তুত জানতে চাইলে তিনি বলেন, ট্রাফিক পুলিশের যে দায়িত্বটি, তারা তা সম্পূর্ণভাবেই পালন করছে। তাদের মধ্যে আন্তরিকতার অভাব নেই, প্রচেষ্টায়ও দুর্বলতা দেখছি না। পৃথিবীর সব জায়গায়ই যানজট হয়, বাংলাদেশের যানজটের জন্য বিভিন্ন প্রতিবন্ধকতা রয়েছে। পর্যায়ক্রমে যানজট সমস্যার সমাধান হবে আশা করি।

দুর্নীতি বিরোধী অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, কোনো অভিযান থেমে নেই। অভিযান চলছে ও চলবে। তথ্যভিত্তিক অভিযান চালানোর জন্য আমরা নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দিয়েছি। যেখানেই তথ্য পাচ্ছি, সেখানেই ধরা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com