মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০২:৩০ অপরাহ্ন

কুমিল্লায় বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার

খবরের আলো রিপোটঃ

 

 

শনিবার, ১৬ নভেম্বর : পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজের উপহার এক আলোচিত ঘটনাই বটে। স্বাভাবিকভাবেই অনুষ্ঠানস্থলে উপস্থিত লোকজনও এ নিয়ে আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন।

শুক্রবার দুপুরে কুমিল্লার সদর উপজেলার কালখাড়পাড় এলাকায় রিপন মিয়ার বাড়িতে ব্যতিক্রম এ ঘটনা ঘটে। এমন উপহার প্রদান করায় ওই এলাকায় ঘটনাটি রীতিমতো বেশ সাড়া ফেলেছে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার সৃষ্টি হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার বিদ্যুত বিভাগের কর্মচারী ও কালখাড়পাড় এলাকার হাজী আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। শুক্রবার তার বাড়িতে বৌ-ভাতের আয়োজন করা হয়। দুপুরে রিপনের ৩ বন্ধু সহিদ, শিপন ও শাহজাহান ৫ কেজি পেঁয়াজ বাজার থেকে ১ হাজার টাকায় ক্রয়ের পর রেপিং করে ওই বাড়িতে দাওয়াত খেতে যান। উপহার হিসেবে রেপিং করা পেঁয়াজের বাক্স প্রদান করেন। বিশেষ প্রক্রিয়ায় করা ওই বক্সের বাহির থেকে পেঁয়াজ দেখার ব্যবস্থাও ছিল। তাই বিয়ে বাড়িতে যারাই এসেছেন তাদের সবার দৃষ্টি ছিল ওই বক্সের দিকে। কেউ কেউ দিনভর মোবাইলে ব্যতিক্রমী ওই পেঁয়াজের বক্সের ছবিও তুলে দেন। বিকালে বাক্স খোলার পর অনেকেই ব্যস্ত হয়ে পড়েন আবারো ভিডিও ও ছবি তুলতে।

এ বিষয়ে বর ইমদাদুল হক রিপন জানান, আমার বিয়েতে যতো পুরস্কার পেয়েছি সব চেয়ে মূল্যবান মনে করবো এই পেঁয়াজের উপহারটিকে। কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের গরমে অস্থির। শুরু হয়েছে পেঁয়াজ রাজনীতি। হয়তো আমার বন্ধুদের এ পেয়াজ উপহার একটি নীরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com