জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৪:০৩ অপরাহ্ন

আহমেদ আবু জাফর সাংবাদিকতায় শেরেবাংলা সম্মানণা লাভ

খবরের আলো :
শনিবার, ২৩ নভেম্বর : ঢাকা শনিবার ২৩ নভেম্বর ২০১৯: সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আহমেদ আবু জাফরকে আজীবন শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। শনিবার ২৩ নভেম্বর বিকেলে রাজধানীর পাবলিক লাইব্রেরী মিলনায়তনে উপমহা‌দেশে শিক্ষা বিস্তা‌রে শেরেবাংলা এ কে ফজল‌ুল হ‌কের ভূ‌মিকা শীর্ষক আ‌লোচনা সভা ও গুনীজন সম্মাননা প্রদান করা হয়। এ সময় দেশের বিভিন্ন পর্যায়ে ৩জনকে আজীবন সম্মানণা প্রদান করা হয়েছে। অনুষ্ঠা‌নের প্রধান অ‌তি‌থি বাংলা‌দেশ সু‌প্রিম কো‌র্টের বিচারপতি মো: আব্দুস সালাম মামুন এ সম্মানণা তুলে দেন ।
অন্য সম্মণনা প্রাপ্তরা হলেন চলচ্চিত্র পরিচালক ও গীতিকার দেওয়ান নজরুল ইসলাম এবং বীর মুক্তিযোদ্ধ মিয়া মুজিবুর রহমান।
আ‌লো‌কিত মানু‌ষের জন্য ফাউ‌ন্ডেশন আ‌য়ো‌জিত অনুষ্ঠানে
ফাউ‌ন্ডেশ‌নের উপ‌দেষ্টা বীর মু‌ক্তি‌যোদ্ধা মিয়া মু‌জিবুর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে এসময় অন্যা‌নের ম‌ধ্যে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান শ‌াহ আলম চুন্নু, মহাস‌চিব এম এইচ আরমান চৌধুরী, আই‌পি টি‌ভি ওনার্স এ‌সো‌সি‌য়েশ‌নের সভাপ‌তি মো: আতাউল্লাহ খান ও সি‌টি‌জি ক্রাইম টি‌ভির চেয়ারম্যান আজগর আলী মা‌নিক বক্তব্য রা‌খেন।
প্রধান অতিথি বলেন, দেশে আদর্শবান মানুষের সংখ্যা হ্রাস পাচ্ছে। আপনারা শেরেবাংলার আদর্শকে লালন করুন। শেরেবাংলা এদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছিলেন।
বিশেষ অতিথির বক্তব্যে আহমেদ আবু জাফর বলেন, আমার বাড়ি শেরেবাংলার বাড়ি একই জেলায়। এজন্য আমরা ধন্য। শেরেবাংলাকে গোটা বাঙালী জাতি স্মরণ করছেন। কিন্তু তার জন্মস্থান ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়া মিঞা বাড়িটি আজো অরক্ষিত পড়ে আছে। সরকারের প্রত্নতত্ব অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন সময় সংরক্ষনের কথা বললেও আজও পড়ে আছে অবহেলায়। বাড়িটিকে দ্রুত সংরক্ষন করা জরুরী বলেও দাবি করেন তিনি।
এ সময় বিভিন্ন পেশায় সমাজ গঠনে অবদান রাখায় বিভিন্নজনকে সম্মানণা প্রদান করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com