বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৮:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আলোচনায় জয়-পুতুল কলাপাড়ায় মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের বিস্তর অভিযোগ পটুয়াখালীর র‌্যাব কর্তৃক ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী গ্রেফতার পটুয়াখালীতে ৪১তম জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পটুয়াখালীতে বিএনপির কেন্দ্রীয় নেতা আলতাফ হোসেন চৌধুরীর সংবাদ সম্মেলন প্রজাতন্ত্রের কর্মচারীদের দেশ ও জনগণের কল্যাণে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর টঙ্গীতে চাঞ্ছল্যকর দুই সহোদর কিশোরীর ধর্ষণকারী গ্রেফতার ভোলায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩৪ হাজার ৫শ’ পিস কম্বল বরাদ্দ নেত্রকোনার পৌর এলাকা সাতপাই-মঈনপুর বাঁশের সাঁকোতে সীমাহীন জনদুর্ভোগ রামপালে অগ্নিকান্ডে একটি বাড়ী ভস্মিভূত,আনুমানিক ১০লক্ষ টাকার ক্ষতি

বিটিআরসিকে ২০০ কোটি টাকা দিতে গ্রামীণফোনকে আপিল বিভাগের নির্দেশ

রবিবার, ২৪ নভেম্বর : টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দাবি করা পাওনা ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকার মধ্যে ২০০ কোটি টাকা শর্তসাপেক্ষে দিতে রাজি হয়েছে মোবাইল অপারেটর গ্রামীণফোন। ওই টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ রোববার (২৪ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এই নির্দেশ দেন।

টাকা পরিশোধের সময়সীমা বিষয়ে বিটিআরসির আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব বলেন, ‘দ্রুততম সময়ের মধ্যে এ টাকা পরিশোধ করতে আপিল বিভাগ নির্দেশ দিয়েছেন।’

তবে গ্রামীণফোনের আইনজীবী মেহেদী হাসান চৌধুরী বলেন, ‘আজ থেকে তিন মাসের মধ্যে এ টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।’

গত ১৪ নভেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানিতে অর্থমন্ত্রী ও টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে সমঝোতা বৈঠকের প্রস্তাবনা অনুযায়ী এই পরিমাণ টাকা পর্যায়ক্রমে বিটিআরসিকে দিতে সম্মতির কথা জানায় গ্রামীণফোন। তবে এর বিরোধিতা করে বিটিআরসির আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে বলেন, গ্রামীণফোনের কাছ থেকে বিটিআরসির পাওনা আদায়ের ওপর হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞা আমরা স্থগিত চাই।

এর আগে গত ৩ অক্টোবর অর্থমন্ত্রী ও টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে গ্রামীণফোনের এক সমঝোতা বৈঠকে পাঁচটি প্রস্তাব তুলে ধরা হয়। প্রস্তাবগুলো হলো :

১. দুই পক্ষ একটি কমিটি গঠন করে পাওনা পরীক্ষা অথবা পরীক্ষার পদ্ধতি বের করবে।

২. বিটিআরসি লাইসেন্স বাতিলের কারণ দর্শানোর নোটিশ ও নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে। অন্যদিকে অপারেটররা মামলা প্রত্যাহারের পদক্ষেপ নেবে।

৩. অর্থমন্ত্রী, টেলিযোগাযোগ মন্ত্রী, এনবিআর ও বিটিআরসির চেয়ারম্যান কমিটির কার্যক্রম পর্যবেক্ষণে রাখবেন।

৪. কমিটি গঠন ও কমিটির কাজ শুরুর আগে আগামী সাত দিনের মধ্যে গ্রামীণফোন ১০০ কোটি ও পরের এক মাসের মধ্যে ১০০ কোটি টাকা বিটিআরসিকে দেবে। রবি দেবে দুই দফায় ৫০ কোটি টাকা।

৫. এসব প্রস্তাব দুই অপারেটর তাদের যথাযথ কর্তৃপক্ষের কাছে পর্যালোচনা ও অনুমোদনের জন্য উপস্থাপন করবে।সূত্র: জাগোনিউজ

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com