বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ১০:৪৬ পূর্বাহ্ন

ফ্রান্স আ.লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিমের মৃত্যুতে স্পেন আ.লীগের শোক

খবরের আলো :

 

 

কবির আল মাহমুদ, স্পেন : ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সেলিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নব গঠিত স্পেন আওয়ামীলীগের সভা পতি মোঃ বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক এ কে এম সেলিম রেজা।

এক শোক বার্তায় নব গঠিত স্পেন আওয়ামীলীগের সভাপতি মোঃ বোরহান উদ্দিন বলেন, ‘প্রবীণ এই নেতার মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি।’ তিনি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

অপর শোক বার্তায় নব গঠিত স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ কে এম সেলিম রেজা বলেন, ‘তার মৃত্যুতে দেশ এক নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারালো। আর আওয়ামী লীগ হারালো দলের একজন নিবেদিতপ্রাণ নেতাকে।’

নেতৃবৃন্দ  মরহুম বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সেলিমের পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ইউরোপের সর্বজন শ্রদ্ধেয় ও নন্দিত রাজনৈতিক ব্যক্তিত্ব এবং ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ সেলিম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

রোববার (২৪ নভেম্বর) সকাল রাজধানী প্যারিসের শেভরন বদুর রবাট বলানজার হাসপাতালে তিনি মারা যান। হৃদরোগে আক্তান্ত হয়ে গত ২৭ দিন হাপাতালে চিকিৎসায় ছিলেন তিনি।

গত ২৯ অক্টোবর রাতে আকস্মিক অসুস্থতার পর শেভরন বদুর রবাট বলানজার হাসপাতালে তিনি ভর্তি হন। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ে। ব্লক অপসারণ না হওয়ায় অধিকতর উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে পরবর্তীতে ইউরোপের সবচেয়ে উন্নত হাসপাতাল হিসেবে পরিচিত প্যারিসের পিতিয়ে ছাল পেতরিয়ে স্থানান্তর করা হয়। সেখানে কিছুদিন তার চিকিৎসা চলে।

অবস্থার কিছুটা উন্নতি হলে আবারও তাকে শেভরন বদুর এই হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় এই হাসপাতালেই তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী তামান্না আহমেদ ও এক পুত্র জয়সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com