মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৩:৪১ অপরাহ্ন

হাইকোর্ট মোড়ে বিএনপির বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়া

খবরের আলো :

 

 

মঙ্গলবার, ২৬ নভেম্বর : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর হাইকোর্ট এলাকায় অবস্থান কর্মসূচিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এ সময় সুপ্রিম কোর্টের মূল ফটকে অবস্থান কর্মসূচিতে পানিসম্পদ মন্ত্রণালয়সহ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালিয়েছে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে প্রেসক্লাব মিলনায়তনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযোদ্ধা দল সমর্থিত এ সংগঠনের একটি অনুষ্ঠান ছিল।

বিএনপির স্থায়ী কমিটির সমস্য মওদুদ আহমদের সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু হাই কোর্টে নিজের ব্যস্ততার কথা জানিয়ে ওই অনুষ্ঠানে যাননি এই আইনজীবী।

এ অবস্থায় জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতাকর্মীরা দ্রুত অনুষ্ঠান শেষ করে মিছিল বের করেন।

বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ও শওকত মাহমুদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খানসহ শতাধিক নেতাকর্মী বিক্ষোভে অংশ নেন।

এসময় তাদের হাতে কোনো প্রকার ব্যানার কিংবা ফেস্টুন দেখা যায়নি। কেবল দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে শোনা যায়।

বিএনপি নেতাকর্মীদের কারণে এসময় সুপ্রিম কোর্টের সামনের সড়কে যান চলাচল ব্যাহত হয়।

মুহুর্মুহু স্লোগান আর ঝটিকা মিছিল চলাকালে দুপুর ২টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

বেলা আড়াইটার দিকে যানজট কমে এলে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে বলে পুলিশ কর্মকর্তারা জানান।

রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, ‘পূর্ব নির্ধারিত কর্মসূচি ছাড়াই হঠাৎ করে হাই কোর্টের গেইটের সামনে বসে পড়ে তারা। পরে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com