মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১২:০২ পূর্বাহ্ন

নতুন সড়ক আইনে মামলা শুরু

ফাইল ছবি

খবরের আলো :

 

 

রবিবার, ০১ ডিসেম্বর :রাজধানীর বিভিন্ন জায়গায় নতুন আইনে মামলা দেওয়া শুরু করেছে ট্রাফিক পুলিশ। শনিবার দুপুরের পর থেকে এ আইনে মামলা করা শুরু হয়েছে বলে জানা গেছে।

‘সড়ক পরিবহন আইন-২০১৮’ আইনটি প্রণয়ন করা হলেও পরিবহন মালিক-শ্রমিকদের বাধার কারণে তা বাস্তবায়ন করতে এক বছরেরও বেশি সময় লেগে যায়। সর্বশেষ গত ২২ অক্টোবর আইনটি কার্যকরের তারিখ ঘোষণা করে গেজেট জারি করে সরকার। নতুন আইনে রাখা হয় কঠোর শাস্তির বিধান। এরপর ১৭ নভেম্বর নতুন সড়ক প‌রিবহন আইন কার্যকরের ঘোষণা দেন সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কিন্তু সে সময় পরিবহন শ্রমিকদের বাধার মুখে আইন কার্যকর করা সম্ভব হয়নি। সর্বশেষ আজ এ আইনটি যথাযথ প্রয়োগ হলো বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, প্রথমদিনের মতো- যারা উল্টো পথে চলাচল করেছে এবং যাদের ড্রাইভিং লাইসেন্স নেই এমন মোটরসাইকেল, প্রাইভেটকার ও পিকআপের ওপর নতুন সড়ক আইনে মামলা দেয়া হয়েছে।

সন্ধ্যায় রাজধানীর বেশ কিছু জায়গায় ঘুরে বিজয় সরণি চত্বরে দেখা যায়, উল্টো পথে চালানোর সময় আমিনুল ইসলাম নামে এক মোটরসাইকেল চালককে আটক করেছে ট্রাফিক পুলিশ। আইন ভঙ্গ করায় তাকে নতুন আইনে পাঁচ হাজার টাকার মামলা দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com