সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিশ্বব্যাপী চলচ্চিত্রের বাজার দখল করবে বাংলাদেশ : তথ্যমন্ত্রী ঝালকাঠিতে কিশোরী কন্যাকে ধর্ষনের অভিযোগে মায়ের থানায় মামলা দায়ের এই বিষয়ে তাপস বলার কে, প্রশ্ন দুদক চেয়ারম্যানের শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ পেল বাংলাদেশ সালমান-ক্যাটরিনার সঙ্গে প্রধানমন্ত্রীর কুশল বিনিময় আধিপত্য বিস্তারে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিতে নিহত যুবলীগ কর্মী বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভাসুর কর্তৃক মারধরে তিন সন্তানের জননী আহত,মামলা করলে মেরে ফেলার হুমকি গলাচিপায় অশ্লীল ছবি প্রকাশ করায় গ্রেপ্তার-১ যখন বিদেশে যাই তখন বিমানে বসে আমি বাংলা ছবি দেখি:প্রধানমন্ত্রী

নেত্রকোনার আটপাড়ায় খাদ্য-বান্ধব কর্মসুচির চাল আত্মসাৎ

খবরের আলো :

 

 

কৃষ্ণ কুমার শুভ, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনার আটপাড়া উপজেলায় খাদ্য-বান্ধব কর্মসুচির চাল আতœসাতের অভিযোগ উঠেছে ডিলারের রুবেল ও কামালের বিরুদ্ধে।
উপজেলার শুনুই ইউনিয়নে এই কার্যক্রমের তালিকায় নাম থাকার পরেও অদ্যাবধি সরকার নির্ধারিত চাউল পাচ্ছেনা হতদরিদ্র উপকারভোগীরা।
সংশ্লিষ্ট ইউনিয়নের ডিলার উপজেলা যুবলীগ সহ-সভাপতি মাহমুদুল হাসান খান রুবেলের কাছে এ ব্যাপারে জানতে চাইলে সাংবাদিকদের জানান, তিনি চাল সঠিক ভাবে বিতরণ করে আসছে।
এ ব্যাপারে শুনুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ছানোয়ার উদ্দিন (ছানু) বলেন, হতদরিদ্রের চাল বিতরণের অনিয়ম এই প্রথম শুনেছেন, এখন পর্যন্ত এ বিষয়ে আমার কাছে কেউ অভিযোগ করেননি । তবে পরবর্তীতে চাল দেওয়ার সময় তিনি বিষয়টি দেখার আশ্বাস দেন। তবে পরবর্তি সময়ে গুরুত্ত¡ দিবেন বলে জানালেন ইউপি চেয়ারম্যান।
তবে এ ব্যাপারে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা সুলতানা আমাদের সামনে (মিডিয়ার) কথা বলতে রাজি হননি।সাতটি ইউনিয়ন নিয়ে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলা গঠিত। জনসংখ্যা ১ লাখ ৩২ হাজার ৪৪০ জন। উপজেলার খুব কাছেই অবস্থিত শুনুই ইউনিয়ন।
“শেখ হাসিনার বাংলাদেশে ক্ষুদা হবে নিরুদ্দেশ” এই কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে শুনুই ইউনিয়নে মোট ভোটারের মধ্যে পাঁচশত আট (৫০৮ ) জন হতদরিদ্রের মধ্যে দশ টাকা কেজি করে চাল বিতরণের কথা।
উক্ত চাল বিতরণের জন্য দুইজনকে ইউনিয়ন ডিলার হিসেবে রুবেল ও কামালকে নিয়োগ দেওয়া হয়।
তারা প্রতি মাসে সুবিধা ভোগিদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করে আসলেও শুনুই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তালিকাভুক্ত ২২জন হত দরিদ্র সাংবাদিকদের জানান, চাল কে, কখন, কারা উত্তোলন করে নিয়ে যায় তা জানেন না উপকার ভোগিরা।
ভুক্তভোগীদের কার্ড নং- ৭৯, ৯৩, ১১২, ২০৯, ২১৯, ২০৭, ১৪৮, ১৫৩, ১৮৭, ১৮৬, ১৯৭, ১৭৯, ২১৩, ২১৪, ১০০, ১৬৬, ১৬৭, ১৬৮, ১৭৪ ১২৩, ১৫৫।
সংশ্লিষ্ঠ উর্দ্বতন কর্তৃপক্ষ এহেন ন্যাক্কারজনক বিষয়টি নজরে এনে গ্রাম্য হত-দরিদ্রের ন্যায্য অধিকার ফিরিয়ে আনবে এমনটি প্রত্যাশা আটপাড়া উপজলার শুনুই ইউনিয়নের ভুক্তভোগী সহ এলাকাবাসী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com