মঙ্গলবার, ১৪ জানুয়ারী ২০২০, ০৪:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিলেট ফেঞ্চুগঞ্জ পি পি এম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে পুলিশ `নারীদের নিয়ে বছরের পর বছর খেলছে ইরান` পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল মিয়া গ্রেপ্তার পটুয়াখালীতে মৎস্য শিকার নিরাপত্তা বিষয়ক আর্ন্তজাতিক সেমিনার গাজীপুর টঙ্গীতে সন্ত্রাসীদের হামলায় দোকান ভাংচুর আগুন ও হরিলুট মসজিদে মাইকিং, অতঃপর নিহত ৩ বিদ্যুৎকেন্দ্র নির্মান প্রতিষ্ঠানে চীনা শ্রমিকের মৃত্যু শ্রীপুরের মাওনা স্কুল মাঠে মেলার অনুমতি দেওয়ায় প্রধান শিক্ষক বরখাস্ত পরীক্ষামুলকভাবে জাতীয় গ্রীডে দেশের প্রথম তাপ বিদ্যুতের উৎপাদিত ১২০ মেগাওয়াট বিদ্যুৎ

ওজন কমাবে কমলালেবু

খবরের আলো ডেস্ক :

 

 

অতিরিক্ত ওজন শরীরের জন্য ক্ষতিকর। তাই অতিরিক্ত ওজন থাকলে অবশ্যই কমিয়ে ফেলতে হবে। আর এই ওজন কমাতে সাহায্য করবে কমলালেবু। এই ফলে রয়েছে অবিশ্বাস্য গুণ।

পুষ্টিসমৃদ্ধ এবং স্বাস্থ্যকর এটি। এতে ৮৭ শতাংশ পানি রয়েছে। এ ছাড়া কমলালেবুতে রয়েছে সাইট্রিক এসিড, ফাইবার, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম, ফসফরাস, আলফা ও বিটা ক্যারোটিন।

চলুন জেনে নেওয়া যাক কমাতে কমলালেবু কেন খাবেন?

১. শীতকালে পানি কম খাওয়ার কারণে হজমে সমস্যা হয়। কমলালেবুতে পানি থাকায় বিপাকে সাহায্য করে ও এতে বিদ্যমান সাইট্রিক এসিড শরীরের অতিরিক্ত মেদ কমাতে সাহায্য করে।

২. কমলালেবুতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে শরীরকে সুস্থ ও সুন্দর রাখে।

৩.আলফা ও বেটা ক্যারোটিনের মতো ফ্ল্যাভনয়েড অ্যান্টিঅক্সিডেন্ট ক্যান্সারের কোষ ধ্বংশ করে।

৪.কমলালেবুতে বিদ্যমান সোডিয়াম হার্ট ভালো রাখে।

তবে কমলালেবু জুস বানিয়ে খাওয়ার চেয়ে পুরো কমলালেবু চিবিয়ে খেলে বেশি উপকার পাওয়া যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com