রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ০২:০২ পূর্বাহ্ন

বছরের শুরুতেই কোহলির দুই রেকর্ড

খবরের আলো ডেস্ক :

 

 

বছরের প্রথম ম্যাচে দলকে জেতানোর পাশাপাশি দুটি কীর্তি গড়লেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে দ্রুততম সময়ে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তারকা এই ব্যাটসম্যান। সেই সঙ্গে রোহিত শর্মাকে টপকে নিজের দখলে নিলেন এই ফরম্যাটে সর্বোচ্চ রানের রেকর্ডটিও।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৫ জানুয়ারি গুহাটিতে বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। গতকাল ইন্দোরে দিন-রাতের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের ৭ উইকেটে হারায় টিম ইন্ডিয়া। ১৭ বলে অপরাজিত ৩০ রান করেন কোহলি।

২৫ রান করতেই অধিনায়ক হিসেবে দ্রুততম সময়ে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন কোহলি। মাত্র ৩০ ইনিংসে এই রেকর্ড গড়লেন তারকা এই ব্যাটসম্যান। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে এক হাজার রান করা ভারতের দ্বিতীয় ব্যাটসম্যান হলেন কোহলি। এর আগে অধিনায়ক হিসেবে ৬২ ইনিংসে ১১১২ রান করেন ধোনি।

হাজার রানের মাইলফলক স্পর্শ করা অন্যরা হলেন- দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের ইয়ন মর্গান।

এছাড়া এ ম্যাচেই সতীর্থ রোহিত শর্মাকে পেছনে ফেলে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে বর্তমানে তার রান ৭১ ইনিংসে ২৪টি অর্ধশতকসহ ২৬৬৩। আর রোহিতের রান ৯৬ ইনিংসে চারটি শতক ও ১৯টি অর্ধশতকসহ ২৬৩৩। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজে নেই রোহিত। বিশ্রাম দেওয়া হয়েছে ফর্মে থাকা এই ব্যাটসম্যানকে।

টস জিতলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে শ্রীলঙ্কাকে ১৪২ রানে আটকে দেন। সর্বোচ্চ ৩৪ রান আসে কুশল পেরেরার ব্যাট থেকে। ভারতের পক্ষে শার্দুল ঠাকুর সর্বাধিক ৩টি, কুলদীপ যাদব ও নভদীপ সাইনি ২টি করে উইকেট নেন।

১৪৩ রানের টার্গেট করে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল ওপেনিং জুটিতে ৭১ রান যোগ করেন। ৪৫ রানে আউট হন রাহুল। ধাওয়ান ফেরেন ৩২ রান করে। তিনে নামা শ্রেয়াস আয়ার করেন ৩৪। বিরাট কোহলির অপরাজিত ৩০ রানে দলের জয় নিশ্চিত হয়। শ্রীলঙ্কার পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা সর্বাধিক ২ উইকেট নেন। তৃতীয় ও শেষ ম্যাচে দুই দল মুখোমুখি হবে আগামী শুক্রবার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com