রবিবার, ১২ জানুয়ারী ২০২০, ১০:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সলঙ্গায় স্ট্যান্ডার্ড ব্যাংকের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মাধবপুরে যৌতুকের শিকার গৃহবধু হাসপাতালে ভোলার দৌলতখানে লাইজু হত্যার অাসামীদের গ্রেপ্তার দাবী‌তে ৩য় দফা মানববন্ধন ও বি‌ক্ষোভ ভোলায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক বিশ্ব ইজতেমা২০২০ ১ম প‌র্বের আখেরি মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী আখেরি মোনাজাতের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ ঝালকাঠিতে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি নিহত, আটক-১ বিএনপির নারী কাউন্সিলর প্রার্থীর অফিস ও বাসায় ভাঙচুর বিমান ধসের দায় স্বীকার করায় ইরান সরকারের বিরুদ্ধে বিক্ষোভ ইরাকের তেল রাজস্ব আটকে রাখার হুমকি ট্রাম্প সরকারের

বিমান ধসের দায় স্বীকার করায় ইরান সরকারের বিরুদ্ধে বিক্ষোভ

খবরের আলো ডেস্ক :

 

 

ইউক্রেনের বিমান ধসে ইরান সরকার নিজেদের দায় স্বীকার করে নেয়ায় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ ফুঁসে উঠেছে ইরানজুড়ে। দেশটির রাজধানী তেহরানে রবিবার ছাত্র ও যুবকরা সরকারের পতন দাবি করে স্লোগান তুলেছে। খবর রয়টার্সের।

রবিবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, রাজধানী তেহরানের একটি বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকজন ছাত্র একসঙ্গে সরকারের বিরুদ্ধে স্লোগান তুলছে। শিক্ষার্থীরা স্লোগান তোলে, `তারা (সরকার) বলে আমেরিকা আমাদের শত্রু। কিন্তু, আমাদের আসল শত্রু এখানেই (ইরানে) বাস করে।` এসময় তারা ইরান সরকারের পদত্যাগের দাবিও তোলে।

উল্লেখ্য গত ৮ জানুয়ারি তেহরানের ইমাম খোমেনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভের উদ্দেশ্যে উড্ডয়নের পরপরই ইউক্রেনের বোয়িং ৭৩৭ যাত্রীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। এই ঘটনায় বিমানের ১৭৬ জন যাত্রীর সবাই নিহত হন।

পরে ১১ জানুয়ারি, শনিবার বিমানটি ধ্বংসে নিজেদের ‘অনিচ্ছাকৃত’ হাত ছিল বলে দায় স্বীকার করেছে ইরানের সেনাবাহিনী। এজন্য দেশের রাষ্ট্রীয় টিভি চ্যানেলের মাধ্যমে বিশ্ববাসীর কাছে ক্ষমা চায় ইরান সরকার। এতেই রবিবার সরকারের মূর্খতার জন্য মন্ত্রীসভার পদত্যাগের দাবিতে বিক্ষোভ জেগে উঠে ইরানজুড়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com