জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ১২:৩৫ অপরাহ্ন

`২৯ রকমের ঔষধ এখন বিনামূল্যে পাচ্ছে গ্রামীণ মানুষ`

খবরের আলো :

 

 

রবিবার, ১২ জানুয়ারী :দেশের কমিনিউটি ক্লিনিকগুলোতে ফ্রি জরুরি ওষুধ বিতরনের উদ্যোগ নেয়ায় গ্রামীণ খেটে খাওয়া মানুষজন বর্তমানে ২৯ রকমের ওষুধ বিনামূল্যে পাচ্ছে বলে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি। রবিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত বাংলাদেশের কৈশোর স্বাস্থ্য কৌশলপত্র ২০১৭-২০৩০ এর জাতীয় কর্মপরিকল্পনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নিজ বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী বলেন,`মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সাড়ে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্যসেবা এখন নিভৃত গ্রামে পৌছে গেছে। কমিউনিটি ক্লিনিকগুলোতে এখন ২৯ রকমের জরুরি ওষুধ ফ্রি করে দেয়া হয়েছে।গ্রামীণ খেটে খাওয়া মানুষজন এই ২৯ রকমের ওষুধ বিনামূল্যে নিতে ও ব্যাবহার করতে পাচ্ছে।`

অনুষ্ঠানে আগত কিশোর-কিশোরীদের উদ্দেশ্যে করে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন,আজকের যে কৌশলপত্র উদবোধন করা হলো এর ফলে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশের সকল কিশোর কিশোরী বিশেষ করে যারা সবচেয়ে ঝুকিপূর্ণ তারা সামাজিকভাবে নিরাপদ ও সুস্থ্য সুন্দর একটি জীবন পাবে।`

জাহিদ মালেক তার বক্তব্যে কিশোর কিশোরীদের অনাকাঙ্ক্ষিত স্বাস্থ্যহানী না ঘটাতে স্বাস্থ্য সম্মত জীবন যাপনের পরামর্শ দেন ও ধুমপান বা মাদক থেকে সর্বদা দুরে থাকার পরামর্শ দেন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক খ ম কাজী মহিউল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নেদারল্যান্ডস এর সম্মানিত রাষ্ট্রদূত মি. হ্যারি ভেরুইজ,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বার্ধন ঝাং রানা,ইউএনএফপিএ এর প্রতিনিধি ড. আশা টর্কেলসন,ইউনিসেফ এর উপ প্রতিনিধি ভীরা মনডংকা,লাইন ডিরেক্টর শামসুল ইসলাম সহ অন্যান্য প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী সেখানে একটি মেলা ঘুরে দেখেন। এরপর বেলা ২ টায় মন্ত্রী ঢাকা মেডিকেল কলেজের নতুন শিক্ষা বছরে নবাগত মেডিকেল শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com