সোমবার, ১৩ জানুয়ারী ২০২০, ০৭:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিলেট ফেঞ্চুগঞ্জ পি পি এম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে পুলিশ `নারীদের নিয়ে বছরের পর বছর খেলছে ইরান` পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল মিয়া গ্রেপ্তার পটুয়াখালীতে মৎস্য শিকার নিরাপত্তা বিষয়ক আর্ন্তজাতিক সেমিনার গাজীপুর টঙ্গীতে সন্ত্রাসীদের হামলায় দোকান ভাংচুর আগুন ও হরিলুট মসজিদে মাইকিং, অতঃপর নিহত ৩ বিদ্যুৎকেন্দ্র নির্মান প্রতিষ্ঠানে চীনা শ্রমিকের মৃত্যু শ্রীপুরের মাওনা স্কুল মাঠে মেলার অনুমতি দেওয়ায় প্রধান শিক্ষক বরখাস্ত পরীক্ষামুলকভাবে জাতীয় গ্রীডে দেশের প্রথম তাপ বিদ্যুতের উৎপাদিত ১২০ মেগাওয়াট বিদ্যুৎ

পটুয়াখালীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বিলাল মিয়া গ্রেপ্তার

খবরের আলো :

 

 

হাবিবুর রহমান মাসুদ, পটুয়াখালী প্রতিনিধি : ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী বেলাল মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট। ১৩ জানুয়ারি রবিবার রাত দুইটায় জেলা পুলিশের সহায়তায় পটুয়াখালীর মহিপুর থানার আলিপুর বাজার থেকে তাকে প্রেপ্তার করা হয়। সোমবার সকালে পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খবরটি নিষ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসান।

পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসান জানান ২০০৫ সালে সারাদেশে ৬৩ জেলায় জেএমবি যে বোমা হামলা চালায় ওই মামলার যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামী বিলাল মিয়া। বিলাল খাগরাছড়ি জেলার দিঘীনালা থানার মোয়াজ্জেমপুুর এলাকার নুরুল আলমের পুত্র। ঘটনার পর বিলাল মিয়া আত্মগোপনে চলে যায়। সে বিভিন্ন সময় ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করে একাধিক ছদ্মনাম ব্যবহার করে ঢাকা, সাভার নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় আত্মগোপন করেছিল। সর্বশেষ ২০০৭ সালের অক্টোবর মাসে রুবেল নাম ব্যবহার করে পটুয়াাখালীর মহিপুর থানাধীন এলাকায় রাজমিস্ত্রির কাজ নেয়।

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিটের একটি চৌকস দল দীর্ঘদিন যাবৎ তাকে নজরদারি করছিল। এন্টি টেররিজম ইউনিট তাকে অনুসরণ করে পটুয়াখালী জেলায় এসে কয়েকদিন যাবৎ অবস্থান করে সর্বশেষ রোববার রাতে তাকে গ্রেপ্তাার করে।

গ্রেপ্তার জঙ্গি বিলালের বর্তমান সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে যাচাই-বাছাই করার জন্য তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে বলেও জানান পুলিশ সুপার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com