জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভবিষ্যতে ভাড়া বাড়িতে স্থাপিত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে না: শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর ফোন, সিনহা রাশেদের মাকে,বিচারের আশ্বাস পুলিশ ক্রসফায়ার: মোফাখখার, একরামুল, সিনহা—এরপর কে? শ্রীপুর পৌরসভার নির্বাচনের সরকারি দলের সম্ভাব্য প্রার্থীরা দিনাজপুরের খানসামায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন হত্যার দায় সিনহার সঙ্গে থাকা সিফাতের ওপর চাপিয়েছে পুলিশ শেখ হাসিনা প্রমাণ করেছে সঠিক নেতৃত্ব দিতে পারলে দুর্যোগ মোকাবেলা সম্ভব -তথ্যমন্ত্রী করোনা জয় করলেন উপজেলা চেয়ারম্যান : ফুলের শুভেচ্ছা ধর্ম যার যার উৎসব কিন্ত সবার -তথ্যমন্ত্রী পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কোলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপণ 

পূজার দিনে ভোটগ্রহণ না করার দাবিতে মানববন্ধনে রাবি শিক্ষার্থীরা

খবরের আলো :

 

 

বুধবার, ১৫ জানুয়ারী : সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী সরস্বতী পূজার দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ভোটের তারিখ পেছানোর দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সচেতন শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মাববন্ধনে বক্তরা বলেন, `আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার পঞ্চমী তিথিতে ভোট গ্রহণের তারিখ ঘোষণা কর করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবিতে আজকে আমাদের এই মানববন্ধনে দাঁড়াতে হয়েছে।`

পূজার দিনে নির্বাচনের তারিখ ধার্য করে নির্বাচন কমিশন সাম্প্রদায়িকতার মনোভাব দেখিয়েছে উল্লেখ করে তারা বলেন, `সরস্বতী পূজা শুধু আমাদের নয় পুরো হিন্দু ধর্মালম্বীদের একটা ধর্মীয় অনুভূতির বিষয়। এই সরস্বতী পূজা সারা দেশে তথা ভারতীয় উপমহাদেশে পালন করা হয়। কিন্তু ইসি পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে সাম্প্রদায়িতকার মনোভাব প্রকাশ করেছে। একইসঙ্গে পূজার দিনে ভোটের তারিখ ঘোষণা করে হিন্দু সম্প্রদায়কে হেয়প্রতিপন্ন করেছে।`

তারা আরও বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে মুক্তিযুদ্ধ হয়েছিলো অসাম্প্রদায়িকতা নিয়ে। কিন্তু ৩০ তারিখে ভোট গ্রহণের দিন নির্ধারণ করে ইসি হিন্দু সম্প্রদায়কে ছোট করে দেশ বিরোধী কাজ করেছেন।

এসময় মানববন্ধন থেকে ইসি’র পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা। একইসঙ্গে ভোট গ্রহণের তারিখ পেছানোর দাবি জানানো হয়।

দর্শন বিভাগের মাস্টাসের শিক্ষার্থী মানিক রায় অভির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সনাতন বিদ্যার্থী সংসদের রাবি শাখার সভাপতি চন্দন কুমার, সাধারণ সম্পাদক সিমন সাহা সকাল, সদস্য সুরেশ মন্ডল, চারুকলা অনুষদের শিক্ষার্থী মনুমোহন বাপ্পা, নৃবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নয়ন চন্দ্র মহন্ত, মাজহারুল ইসলাম, আলহাজ প্রমুখ।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। এই দিনে নির্বাচন কমিশন দুই সিটির ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com