বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী ২০২০, ১১:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

শ্রীপুরে ঠিকাদারের গাফিলতিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

খবরের আলো :

শ্রীপুর প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ অফিসে এক ফিডারের শাটডাউন নিয়ে অন্য ফিডারে তার ও খুঁটি পরিবর্তনের কাজ করার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে গুরুতর আহত হয় আনোয়ার হোসেন (২২) নামের এক শ্রমিক। সহকর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা সলিং মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের বিস্তারিত পরিচয় দিতে পারেনি সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ কর্তৃপক্ষ।

নিহতের সহকর্মী সুমন মিয়া জানান, সলিং মোড়ে বিদ্যুতের সঞ্চালন লাইনের দরপত্রে কার্যাদেশ পেয়েছিলেন ইশান এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান। তারা এই ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মী হিসেবে সকাল থেকেই কাজ করছিলেন। বিকেলে হঠাৎ করেই লাইন চালু হয়ে পড়ায় বিদ্যুৎপৃষ্ট হন শ্রমিক আনোয়ার হোসেন। এসময় তাকে উদ্ধার করে মাওনা চৌরাস্তার আল-হেরা মেডিকেল সেন্টারে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ মাওনা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক কামাল পাশা জানান, সংশ্লিষ্ট ঠিকাদার বৃহস্পতিবার কাজের জন্য অত্র অফিস থেকে আট নং ফিডারে শাটডাইন নেন। কিন্তু পরে সে শাটডাউন না নিয়েই পাশের ৭নং ফিডারে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয় এই শ্রমিক। এক্ষেত্রে ঠিকাদার বা তাঁর লোকজন ৭নং ফিডারের শাট ডাউন নিয়ে কাজ শুরু করলে এমন ঘটনা ঘটতো না। এক্ষেত্রে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতি আছে।
এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার কাঞ্চন মিয়া জানান, ৮নং ফিডারে শাটডাউন নিয়ে কাজ শুরু করা হয়েছিল। কিন্তু কিভাবে আনোয়ার বিদ্যুৎপৃষ্ট হলো তা তিনি জানাতে পারেননি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com