জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

শাওমি থেকে আলাদা হয়ে গেল পোকোফোন

খবরের আলো ডেস্ক :

 

 

দেড় বছর আগে নিজেদের প্রথম মোবাইল দিয়েই বাজার বাজিমাত করে পোকোফোন। এতদিন পর্যন্ত বিশ্বখ্যাত শাওমির সাব-ব্র্যান্ড হিসেবেই পরিচিতি ছিল ব্র্যান্ডটির। কিন্তু সম্প্রতি শাওমির থেকে আলাদা হয়ে স্বাধীনভাবে আলাদা ব্র্যান্ড হিসেবে নাম লেখালো পোকো।

২০১৮ সালে শাওমির ব্যানারে প্রথম পোকোফোন এফ১ বাজারে আসে। আসার সাথে সাথেই বেশ জনপ্রিয়তা অর্জন করে ফোনটি । এর মাঝে আর কোনো পোকো ফোন বাজারে আনেনি শাওমি।

শাওমির ছায়াতল থেকে বেরিয়ে পোকো এখন স্বাধীনভাবে নিজেদের কার্যক্রম পরিচালনা করবে বলে জানিয়েছেন শাওমি ভারতের সিইও মনু কুমার জৈন।

প্রিমিয়াম ফোনের বাজারে নিজেদের অবস্থান তৈরিতে পোকোকে আলাদা ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে চায় শাওমি। রেডমি ব্র্যান্ডের নাম দিয়ে তারা তৈরি করে মিডরেঞ্জের স্মার্টফোন। এই ফোনগুলো ঠিক ফ্ল্যাগশিপ ফোন নয় বলে পোকো ব্র্যান্ড তৈরি করেছে শাওমি।

পোকোফোন এফ১ এ ছিলো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। ব্যাকআপের জন্য ছিলো ৪০০০ এমএএইচ ব্যাটারি। পেছনে ছিলো ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ পর্যন্ত ৫০টি দেশে বিক্রি হয়েছে ৩০০ ডলারের ফোনটি।

তবে, পোকোফোনের নতুন সংস্করণ কবে বাজারে আসবে তা এখনও জানা যায়নি। ফোনটির নাম হতে পারে পোকোফোন এফ ২।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com