জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০১:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার, ‘হত্যার’ অভিযোগ পরিবারের পটুয়াখালীতে ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহন ধামরাইয়ে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং এর শুভ উদ্বোধন করেন হাফিজুর রহমান সোহরাব শ্রীপুরে খাস পুকুর খননের নামে প্রকাশ্যে মাটি বিক্রির করা হচ্ছে, প্রশাসনের নীরব ভূমিকা সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধা তোজাম্মেল হক মাস্টারের স্ত্রীকে জবাই করে হত্যা ঝিনাইদহে সা’দ বিরোধীদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন কিংবদন্তি নেতা রহমত আলী, জানাজায় লাখো জনতার ঢল ঢাকায় এসে পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ ফখরুল অস্বীকার করলে প্রমাণের সুযোগ আছে: কাদের আশুলিয়ায় গৃহবধূর বুকে ছুরি মেরে হত্যা

আবরার হত্যা, অভিযোগ গঠন ৩০ জানুয়া‌রি

খবরের আলো :

 

 

মঙ্গলবার, ২১ জানুয়ারী :বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলার অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২১ জানুয়া‌রি) ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কা‌য়েশ চার্জ‌শিট গ্রহণ ও মামলা আম‌লে নি‌য়ে অভিযোগ গঠ‌নের এই দিন ধার্য ক‌রেন। ওই আদাল‌তে রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী অতিরিক্ত পাব‌লিক প্র‌সি‌কিউটর তাপস কুমার পাল এই তথ্য জানান।

ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেয় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। ওই ঘটনায় নিহত আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

২০১৯ সালের ১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারনামীয় ১৯ জন এবং তদন্তে প্রাপ্ত এজাহার বহির্ভূত ছয়জন। এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৬ জন ও এজাহার বহির্ভূত ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের মধ্যে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আটজন।

গ্রেপ্তার ২২ জন হলেন- মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মো. মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা, এ এস এম নাজমুস সাদাত, ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মো. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত, আসামি মোর্শেদ অমত্য ইসলাম ও এস এম মাহমুদ সেতু।

মামলার তিন আসামি এখনও পলাতক রয়েছেন। তারা হলেন- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম ও মোস্তবা রাফিদ। তাদের মধ্যে প্রথম দুইজন এজাহারভুক্ত ও শেষের জন এজাহার বহির্ভূত আসামি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com