শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৮ পূর্বাহ্ন

ভেজাল খাদ্য দেখলেই কল করুন ৩৩৩ নম্বরে

ছবি- সংগৃহীত

 

 

বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী :খাদ্যে ভেজালকারীদের ধরতে হটলাইন সেবা চালু করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। এখন থেকে ভেজাল খাদ্য উৎপাদন, সরবরাহ ও মজুত দেখলেই ৩৩৩ নম্বরে অভিযোগ করতে পারবেন ভোক্তা। বিষয়টি জানিয়েছেন বিএফএসএ’র চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান।

তিনি বলেন, ‘ভেজাল খাদ্য নিয়ন্ত্রণে একটি হটলাইন চালু করা রয়েছে। ৩৩৩ নম্বরে যে কেউ ফোন দিয়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কার্যক্রম সম্পর্কে তথ্য জানতে পারবে। পাশাপাশি হটলাইনের কল সেন্টার থেকে মোবাইলের ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে তথ্য পাঠিয়ে দিচ্ছে।

সারওয়ার জাহান আরও জানান, এছাড়া ৭ নভেম্বর থেকে সাধারণ মানুষ এই হটলাইনে ফোন করে ভেজাল খাদ্যের বিষয়ে অভিযোগও করতে পারবেন। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে তথ্য যাচাই-বাছাই করে যত দ্রুত সম্ভব কর্তৃপক্ষ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

বিএফএসএর চেয়ারম্যান জানান, সরকারের এটুআই প্রকল্পের আওতায় হটলাইনটি চালু করলেও আগামীতে কর্তৃপক্ষের নিজের অধীনে আনা হবে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় হটলাইনটি নিজস্ব কল সেন্টারের মাধ্যমে পরিচালিত হবে।

বিএফএসএর সংশ্লিষ্ট কর্তকর্তারা জানান, খাদ্যে ভেজাল, উৎপাদন, আমদানি, মজুত, বিপণন, ভোগ-সংক্রান্ত যাবতীয় সমস্যার বিষয়ে ৩৩৩ হটলাইনে অভিযোগ জানাতে পারবেন। দায়ের করা অভিযোগটি সরাসরি নিরাপদ কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে পাঠানো হবে। এরপর কর্মকর্তারা বিষয়টি যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com