মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জের সদর থেকে ১ জন মহিলা মাদক ব্যবসায়ী আটক শাহ্ আলী থানা এলাকার মাদক সম্রাজ্ঞী ফাতেমা আক্তার ফতে কে গ্রেফতারের দাবি নিউসি ব্লকবাসীর বদলগাছীতে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগ প্রধানমন্ত্রীর ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষ্যে গাছের চারা বিতরন নাটোরে বৃক্ষ রোপন মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিবস পালিত দোহারে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধে উপজেলা প্রশাসনের অভিযান সাঁঁথীয়ায় ৩ মাদক ব্যাবসায়ীকে আটক করেছে র‌্যাব-১২’র সদস্যরা নাটোরে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের মনিটরিং বিলীনের পথে বীরগঞ্জে মৃৎশিল্পী ত্রিশালে মসজিদ পাকা করণ কাজের উদ্বোধনে মাদানী্

দুর্দান্ত জয়ে সফর শুরু ভারতের

খবরের আলো ডেস্ক :

 

 

মিডল-অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও ওপেনার লোকেশ রাহুলের জোড়া হাফ সেঞ্চুরিতে দুর্দান্ত জয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করলো সফরকারী ভারত। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে আজ নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া ২০৪ রান টপকে ৬ উইকেটে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। এ্ই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল।

অকল্যান্ডে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ভারত। ব্যাট হাতে নেমে নিউজিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। ৪৭ বলে ৮০ রানের জুটি গড়েন তারা। গাপটিল ৩০ রানে ফিরলেও টি-২০ ক্যারিয়ারে ১০ম হাফ-সেঞ্চুরি তুলে থামেন মুনরো। ৬টি চার ও ২টি ছক্কায় ৪২ বলে ৫৯ রান করেন মুনরো। ১৯ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা মারেন গাপটিল।

এরপর কলিন ডি গ্র্যান্ডহোম রানের খাতাই খুলতে পারেননি। তবে ভারতের বোলারদের উপর ব্যাট হাতে ছড়ি ঘুড়িয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। মারমুখী মেজাজে তাদের হাফ-সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। চতুর্থ উইকেট জুটিতে উইলিয়ামস-টেইলরের ২৮ বলে ৬১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান করে নিউজিল্যান্ড।

টি-২০ ক্যারিয়ারে দশম হাফ সেঞ্চুরি তুলে ৪টি করে চার-ছক্কায় ২৬ বলে ৫১ রান করে আউট হন উইলিয়ামসন। তবে ২৭ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন টেইলর। ষষ্ঠ হাফ সেঞ্চুরি করা ইনিংসে ইনিংসে ৩টি করে চার-ছক্কা হাঁকান তিনি।

জবাবে ২০৪ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারে বড় ধাক্কা খায় ভারত। ওপেনার রোহিত শর্মা ৭ রান করে ফিরেন। তবে শুরুর ধাক্কা সামলে ভারতকে দুর্দান্তভাবে লড়াইয়ে ফেরান ওপেনার লোকেশ রাহুল ও অধিনায়ক বিরাট কোহলি। নিউজিল্যান্ড বোলারদের বিপক্ষে রান ফুলকি ফুটান রাহুল ও কোহলি। তাই ১০ ওভার শেষে ১১৫ রানে পৌছে যায় ভারত।
২২ বলে ক্যারিয়ারে দশম হাফ-সেঞ্চুরির স্বাদ নেন রাহুল। তবে ২৭ বলে ৫৬ রানে আউট হন রাহুল। ৪টি চার ও ৩টি ছক্কা দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি। কোহলির সাথে দ্বিতীয় উইকেটে ৫১ বলে ৯৯ রান যোগ করেন রাহুল।

রাহুলের পরপরই বিদায় নেন কোহলিও। ৩২ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৪৫ রান করেন তিনি। এরপর ৯ বলে ১৩ রান করে ফিরেন শিবম দুবে। এমন অবস্থায় ১৪২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এ অবস্থায় ম্যাচ জিততে ৪০ বলে ৬২ রান দরকার পড়ে ভারতের। দলকে জয়ের স্বাদ দেয়ার দায়িত্ব বর্তায় আইয়ার ও মনিষ পান্ডিয়ার উপর।

পান্ডিয়া সর্তক থাকলেও, রান তোলার কাজটা সাড়েন আইয়ার। চার-ছক্কায় ফুলঝুড়িতে নিউজিল্যান্ড বোলারদের লাইন-লেন্থ এলোমেলো করে দেন আইয়ার। তার দুর্দান্ত ব্যাটিংয়ে এক ওভার বাকী থাকতেই দুর্দান্ত এক জয়ের স্বাদ পেয়ে যায় ভারত।

জুটিতে ৩৪ বলে অবিচ্ছিন্ন ৬২ রান করেন আইয়ার-পান্ডিয়া। এরমধ্যে ২২ বলে ৪৮ রান ছিলো আইয়ারেরই। ২৬ বলে টি-২০ ক্রিকেটে দ্বিতীয় হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া আইয়ার ছক্কা মেরে ভারতকে জয়ের বন্দরে নিয়ে যান।

২৯ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ২৯ বলে অপরাজিত ৫৮ রান করে ম্যাচ সেরা হন আইয়ার। ১২ বলে ১৪ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া। আগামী ২৬ জানুয়ারি অকল্যান্ডে হবে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com