জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ০১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
অসুস্থ বৃদ্ধা মাকে হাসপাতাল চত্বরে ফেলে পালালেন সন্তানরা! সেতু দেখতে গিয়ে লাশ হয়ে ফিরলো প্রেমিক-প্রেমিকা চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ার ভোট একই দিনে বাংলাদেশের কর আইন সম্পর্কে দুদক কর্মকর্তাদের সুস্পষ্ট ধারণা থাকা দরকার: দুদক জি কে শামিমের প্রতিষ্ঠানের সঙ্গে সরকারি চুক্তি বাতিল ক্ষমা চে‌য়ে আবেদন করলে সরকার বিবেচনা করবে: স্বরাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন আর স্বপ্ন নয় : ড.ম.খা. আলমগীর চাঁপাইনবাবগঞ্জে জাসদ ছাত্রলীগের বিক্ষোভ ও স্মারকলিপি মোরেলগঞ্জে আওয়ামী লীগের আনন্দ মিছিল মিষ্টি বিতরণ রায়গঞ্জে ইটভাটার যানবহনের ধুলোয় জনজীবন অতিষ্ঠ-মানববন্ধনে ছাত্র-ছাত্রী

দুর্দান্ত জয়ে সফর শুরু ভারতের

খবরের আলো ডেস্ক :

 

 

মিডল-অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও ওপেনার লোকেশ রাহুলের জোড়া হাফ সেঞ্চুরিতে দুর্দান্ত জয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করলো সফরকারী ভারত। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে আজ নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া ২০৪ রান টপকে ৬ উইকেটে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। এ্ই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল।

অকল্যান্ডে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ভারত। ব্যাট হাতে নেমে নিউজিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। ৪৭ বলে ৮০ রানের জুটি গড়েন তারা। গাপটিল ৩০ রানে ফিরলেও টি-২০ ক্যারিয়ারে ১০ম হাফ-সেঞ্চুরি তুলে থামেন মুনরো। ৬টি চার ও ২টি ছক্কায় ৪২ বলে ৫৯ রান করেন মুনরো। ১৯ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা মারেন গাপটিল।

এরপর কলিন ডি গ্র্যান্ডহোম রানের খাতাই খুলতে পারেননি। তবে ভারতের বোলারদের উপর ব্যাট হাতে ছড়ি ঘুড়িয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। মারমুখী মেজাজে তাদের হাফ-সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। চতুর্থ উইকেট জুটিতে উইলিয়ামস-টেইলরের ২৮ বলে ৬১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান করে নিউজিল্যান্ড।

টি-২০ ক্যারিয়ারে দশম হাফ সেঞ্চুরি তুলে ৪টি করে চার-ছক্কায় ২৬ বলে ৫১ রান করে আউট হন উইলিয়ামসন। তবে ২৭ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন টেইলর। ষষ্ঠ হাফ সেঞ্চুরি করা ইনিংসে ইনিংসে ৩টি করে চার-ছক্কা হাঁকান তিনি।

জবাবে ২০৪ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারে বড় ধাক্কা খায় ভারত। ওপেনার রোহিত শর্মা ৭ রান করে ফিরেন। তবে শুরুর ধাক্কা সামলে ভারতকে দুর্দান্তভাবে লড়াইয়ে ফেরান ওপেনার লোকেশ রাহুল ও অধিনায়ক বিরাট কোহলি। নিউজিল্যান্ড বোলারদের বিপক্ষে রান ফুলকি ফুটান রাহুল ও কোহলি। তাই ১০ ওভার শেষে ১১৫ রানে পৌছে যায় ভারত।
২২ বলে ক্যারিয়ারে দশম হাফ-সেঞ্চুরির স্বাদ নেন রাহুল। তবে ২৭ বলে ৫৬ রানে আউট হন রাহুল। ৪টি চার ও ৩টি ছক্কা দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি। কোহলির সাথে দ্বিতীয় উইকেটে ৫১ বলে ৯৯ রান যোগ করেন রাহুল।

রাহুলের পরপরই বিদায় নেন কোহলিও। ৩২ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৪৫ রান করেন তিনি। এরপর ৯ বলে ১৩ রান করে ফিরেন শিবম দুবে। এমন অবস্থায় ১৪২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এ অবস্থায় ম্যাচ জিততে ৪০ বলে ৬২ রান দরকার পড়ে ভারতের। দলকে জয়ের স্বাদ দেয়ার দায়িত্ব বর্তায় আইয়ার ও মনিষ পান্ডিয়ার উপর।

পান্ডিয়া সর্তক থাকলেও, রান তোলার কাজটা সাড়েন আইয়ার। চার-ছক্কায় ফুলঝুড়িতে নিউজিল্যান্ড বোলারদের লাইন-লেন্থ এলোমেলো করে দেন আইয়ার। তার দুর্দান্ত ব্যাটিংয়ে এক ওভার বাকী থাকতেই দুর্দান্ত এক জয়ের স্বাদ পেয়ে যায় ভারত।

জুটিতে ৩৪ বলে অবিচ্ছিন্ন ৬২ রান করেন আইয়ার-পান্ডিয়া। এরমধ্যে ২২ বলে ৪৮ রান ছিলো আইয়ারেরই। ২৬ বলে টি-২০ ক্রিকেটে দ্বিতীয় হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া আইয়ার ছক্কা মেরে ভারতকে জয়ের বন্দরে নিয়ে যান।

২৯ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ২৯ বলে অপরাজিত ৫৮ রান করে ম্যাচ সেরা হন আইয়ার। ১২ বলে ১৪ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া। আগামী ২৬ জানুয়ারি অকল্যান্ডে হবে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com