জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৫:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এসএসসি পর্যন্ত বিভাগ বিভাজন নয় লাখ টাকা ক্ষতিপূরণের খবর গুজব: বাংলাদেশ ব্যাংক করোনা শনাক্তে বসল শাহজালালে মেশিন ট্রাফিক আইন অমান্য করায় নিজের গাড়িচালকের নামে মামলা দিয়েছেন পুলিশ সুপারের মামলা খালেদা জিয়ার মুক্তির বিষয়ে জানা যাবে বৃহস্পতিবার নারীরা নিকাহ রেজিস্ট্রার হতে পারবে না: হাইকোর্ট ১১ অতিরিক্ত সচিব রদবদল রাতের আধারে তরমুজ ক্ষেতে বিষ প্রয়োগ,চার কৃষকের স্বপ্ন ধুলিসাৎ ক্রীড়া অনুশীলন ও সংস্কৃতি চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মান করতে হবে:কানিজ সুলতানা হেলেন এমপি ‘আমরা মানবিক হই’ স্লোগানে ঝালকাঠিতে প্রথম আলো বন্ধুসভার সাইকেল র‌্যালি অনুষ্ঠিত

ছোটরা বিশ্বজয়ী, বড়রা পেলো ইনিংস হারের লজ্জা

খবরের আলো ডেস্ক :

 

 

সোমবার, ১০ ফেব্রুয়ারী :পাকিস্তানের মাটিতে ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ। গেল রাতেই বাংলাদেশকে প্রথম বিশ্বকাপ এনে দিয়েছে অনূর্ধ্ব-১৯ দল। রাত পোহাতেই পাকিস্তানের মাটিতে ইনিংস হারের লজ্জা পেল জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম ইনিংসের চেয়ে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং আরও জঘন্য।

আজ ম্যাচের চতুর্থ দিনে বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়েছে মাত্র ১৬৮ রানে। যে কারণে এক ইনিংস আর ৪৪ রানে রাওয়ালপিন্ডি টেস্ট জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। দ্বিতীয় দফার সফরেও পাকিস্তান থেকে লজ্জা নিয়ে ফিরতে হচ্ছে মুমিনুল-তামিমদের।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১২৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। ৪১তম ওভারে নাসিম শাহ হ্যাটট্রিক করে বাংলাদেশের পরাজয় ত্বরান্বিত করেন। তার শিকার হন নাজমুল হোসেন শান্ত (৩৮), তাইজুল ইসলাম (০) এবং মাহমুদউল্লাহ রিয়াদ (০)। আজ চতুর্থ দিনের শুরুতেই অধিনায়ক মুমিলুন হককে (৪১) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন শাহিন আফ্রিদি। এরপর ৩৮ রানের ব্যবধানে সবকটি উইকেট হারিয়ে ১৬৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। এতে ইনিংস ও ৪৪ রানে হারলো বাংলাদেশ।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের এটি টানা ষষ্ঠ পরাজয়। গতবছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের কাছে দুই ম্যাচে ইনিংস পরাজয় দিয়ে শুরু। এরপর ঘরের মাঠে আফগানিস্তান এবং ভারত সফরে গিয়ে আরও দুই ম্যাচ হেরেছিল বাংলাদেশ। এবার পাকিস্তানেও প্রথম ম্যাচে হালি পেল না টাইগাররা।

ইনিংস ও ৪৪ রানের বড় ব্যবধানের এ পরাজয়টি, বাংলাদেশের টানা তৃতীয় ইনিংস ব্যবধানে পরাজয়। নতুন অধিনায়ক মুমিনুল হকের অধীনে ভারত সফরের দুই টেস্টে যথাক্রমে ইনিংস ও ১৩০ রানে এবং ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। আর এবার রাওয়ালপিন্ডিতে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরে ইনিংস পরাজয়ের হ্যাটট্রিক পূরণ করলো বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com