জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ১০:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শ্রীপুরে ৩শ কর্মহীন ও হতদরিদ্র পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন যুবলীগ নেতা ভোলার চরফ্যাসে‌নে সর্দি-কাশি নি‌য়ে এক শিশুর মৃত্যু, লকডাউন ৮ বাড়ি ডিমলায় অবৈধভাবে বালু বিক্রয়ের দায়ে ৩ জনকে জরিমানা করোনায় কারামুক্তি, বেরিয়েই পুলিশের স্ত্রীকে গলা কেটে হত্যা! মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে গভীর রাতে গরীব ও অসহায়‌দের ঘরে খাবার পৌঁছে দিলেন প্রতিমন্ত্রী রাসেল বিএনপির প্রস্তাব বিভ্রান্তিকর ও কাণ্ডজ্ঞানহীন: কাদের যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার গাজীপুরে মশার যন্ত্রণায় অতিষ্ঠ নগরবাসী চাকরি হারানোর ভয়ে পোশাক কর্মীরা পায়ে হেঁটে ঢাকার উদ্দেশ্যে বিনা কারণে রোগী ভর্তি না করলে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা

চীন ফেরত ৩১২ জন বাড়ি ফিরছেন আজ

খবরের আলো ডেস্ক :

 

 

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে প্রতিদিন গড়ে শতাধিক লোকের প্রাণহানি ঘটছে। এমন প্রেক্ষাপটে করোনা আতঙ্কে উহান থেকে ফিরিয়ে আনা ৩১২ জন বাংলাদেশিকে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করে অবশেষে বাড়ি পাঠানো হচ্ছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

সেব্রিনা ফ্লোরা বলেন, ‘তারা সবাই ভালো আছেন। শনিবার তাদের বাড়ি পাঠানো হবে। আমরা এখন পর্যন্ত মোট ৬২টি নমুনা পরীক্ষা করেছি। এর মাধ্যমে বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।’

গত ১ ফেব্রুয়ারি একটি বিশেষ বিমানে করে দেশে ফেরেন এই ৩১২ জন বাংলাদেশি। তাদের মধ্যে ৩০১ জন এখন আশকোনা হজক্যাম্পে আছেন, বাকি ১১ জন আছেন ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে।

গত বছরের শেষ দিন চীনের হুবেই প্রদেশের উহান শহরে নতুন ধরনের করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে। চীন থেকে বিভিন্ন দেশে ভাইরাস ছড়াতে থাকায় এ ভাইরাস নিয়ে বৈশ্বিক জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বাংলাদেশসহ কয়েকটি দেশ তাদের নাগরিকদের উহান থেকে ফেরত আনে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দেড় হাজার ছাড়িয়েছে। এছাড়া সবমিলিয়ে দেশটিতে গতকাল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ছাড়িয়েছে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে এ পর্যন্ত ফিলিপিন ও হংকংয়ে দুই চীনা নাগরিকের মৃত্যু হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com