জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

রবিবার, ২৯ মার্চ ২০২০, ০২:৩৬ পূর্বাহ্ন

মশা নিধনে ডিএনসিসি’র বিশেষ কর্মসূচি উদ্বোধন

খবরের আলো :

 

 

শনিবার, ১৫ ফেব্রুয়ারী:ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কিউলেক্স ও এডিস মশা নিধন করার লক্ষ্যে দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা রাজধানীর মিরপুরে পুলিশ কনভেনশন সেন্টার সংলগ্ন এলাকায় আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

জামাল মোস্তফা বলেন, ‘নতুন ও পুরনো ৫৪টি ওয়ার্ডের ১৪ দিন ধরে চলবে এ কার্যক্রম। ক্র‍্যাশ প্রোগ্রামে নিয়মিত ফগার মেশিনের পাশাপাশি ডিএনসিসির আনা নতুন তিন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে ২০টি করে হুইল ব্যারো এবং মিস্ট ব্লোয়ার পাওয়ার স্প্রে এবং দুইটি ভেহিকেল মাউন্টেইন্ড ফগার মেশিন।’

তিনি আরো বলেন, ‘কর্মসূচি চলাকালে প্রত্যেক কাউন্সিলর ওয়ার্ড পর্যায়ে স্থায়ী মশক কর্মী ও আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগকৃত ১০ জন করে মশক কর্মীর নিয়মিত হাজিরা ওয়ার্ড সচিব ও মশক সুপারভাইজারদের মাধ্যমে নিশ্চিত করে সহকারী স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন। আউটসোর্সিংয়ের ১০ জন কর্মীর মধ্যে পাঁচ জন নিয়মিত লার্ভিসাইডিং ও ফগিং কার্যক্রমে সহায়তা করবে এবং অন্য পাঁচ জন নিয়মিত মশক কর্মীদের সঙ্গে এডিস বা কিউলেক্স মশার প্রজননস্থল (হট স্পট) চিহ্নিত করে তা ধ্বংস করবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মমিনুর রহমান মামুন, প্রধান বর্জ ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর মঞ্জুর হোসেন, ডিএনসিসির সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল গোলাম মোস্তফা সারোয়ার, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ সহ স্থানীয় কাউন্সিলর ও ডিএনসিসির উর্দ্ধতন কর্মকর্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com