জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৭:০১ পূর্বাহ্ন

করোনাকে পাত্তা দিচ্ছে না অলিম্পিক কমিটি

খবরের আলো ডেস্ক :

 

 

জুলাইয়ে জাপানের রাজধানী টোকিওতে বসতে চলছে অলিম্পিকের আসর। গ্রীষ্মকালীন এই ক্রীড়াযজ্ঞে ২০০ দেশের প্রায় ১১ হাজার অ্যাথলেট অংশ নিতে চলেছেন। তার আগে বর্তমানে বিশ্বজুড়ে আতঙ্কের আরেক নাম করোনাভাইরাস প্রভাব ফেলতে শুরু করেছে অলিম্পিক আয়োজনে।

তবে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, অলিম্পিকের ভেন্যুতে কোনো পরিবর্তন করা হচ্ছে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়েছে, অলিম্পিক টোকিও থেকে সরিয়ে নেওয়ার কোনো পরিকল্পনা তাদের নেই।

এই মুহূর্তে চীনে করোনাভাইরাস মহামারি রূপ ধারণ করেছে। এরই মধ্যে চীনের সীমান্ত পেরিয়ে ২৫টি দেশে ছড়িয়ে পড়ে এর প্রকোপ। বাদ যায়নি জাপানও। গত সপ্তাহে অলিম্পিকের আয়োজক দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া ‘কোভিড-১৯’ নামক এই ভাইরাস যে দ্রুততায় ছড়াচ্ছে, তাতে আগামী জুলাইয়ে টোকিওতে অলিম্পিক আয়োজন নিয়ে প্রশ্ন দেখা দিচ্ছে। চীনে মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন দেড় হাজারের বেশি মানুষ। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ছাড়িয়েছে।

তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির মত, টোকিও এখনো পুরোপুরি নিরাপদ। তাই অলিম্পিক সরিয়ে নেওয়া বা স্থগিত করার কোনো প্রশ্নই আসে না। তবে করোনার কারণে আয়োজকদের অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com