জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ২৫ মার্চ ২০২০, ০৭:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে মাদ্রিদে প্রস্তুতি সভা

খবরের আলো :

 

 

কবির আল মাহমুদ, স্পেন :২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস। যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন উপলক্ষ্যে দেশের ন্যায় প্রবাসেও ব্যাপক প্রস্তুতি চলছে। স্পেন প্রবাসী বাংলাদেশিদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন অমর একুশে স্মরণে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। এ উপলক্ষে বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় সভা করেছেন সংগঠনটির নেতৃবৃন্দ। প্রতি বছরের ন্যায় এবারও মাদ্রিদে একুশ উদযাপন কমিটি বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন দিবসটি যথাযথ ভাবে পালনের লক্ষ্যে এই প্রস্তুতি সভার আয়োজন করে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) উদযাপন কমিটি বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন হলে অনুষ্ঠিত সভায় বিভিন্ন আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।সভায় মতৃভাষা দিবস পালন উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রীয় কর্মসূচির আলোকে কতিপয় কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচি বাস্তবায়নে উপস্থিত সুধীজনদের কাছে সার্বিক সহযোগিতা কামনা করা হয়। ।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক।
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর এর উপস্থাপনায় আয়োজিত উদযাপন কমিটির বৈঠকে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া,বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, বিশিষ্ট ব্যাবসায়ী জালাল হোসাইন,শামীম আহমদ, আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, রিজভী আলম,বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান,বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ, বিক্রম পুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, কমিউনিটি নেতা আবু সায়েম মজুমদার, আব্দুল কায়ূম মাসুক,একরামুজ্জামান কিরণ, আফসার হোসেন নিলু, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, ঢালা জেলা এসোসিয়েশনের সাধারন সম্পাদক মাসুদুর রহমান, রাজনীতিবিদ আব্দুল কায়ূম সেলিম,জাতীয় পার্টি স্পেনের সভাপতি মোঃ আবুল হোসেন,গ্রেটার সিলেট এসোসিয়েশনের সাবেক সভাপতি মোঃ লুৎফুর রহমান, সাবেক সাধারন সম্পাদক  ইসলাম উদ্দিন পংকী,মৌলভীবাজার জেলা এসোসিয়েশনের সভাপতি আব্দুল হামিদ সঞ্জু, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের অর্থ সম্পাদক আবুল হাশেম মেম্বার, প্রচার সম্পাদক আবু বাক্কার, সহ ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক হানিফ মিয়াজী, সহ ক্রীয়া সম্পাদক জাহিদ হাসান,আব্দুল সুজনসহ  অন্যান্য নেতা-কর্মীবৃন্দ ও কমিউনিটির গন্যমান্য ব্যাক্তিবর্গ।
সভায় বক্তরা বলেন, শহীদ বেদীতে ফুল দিতে গিয়ে যাতে শৃঙ্খলা বজায় রাখা হয় সে বিষয়টির প্রতি সবাইকে সতর্ক থাকার আহবান জানান। দিবসটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে সভায় আগামী ২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপনে প্রতি বছরের ন্যায়  এবার ও সকল সংগঠনের অংশ গ্রহণে মহান একুশে ফেব্রুয়ারী পালনের সিদ্ধান্ত নেয়া হয় সভায়। এ উপলক্ষে নেয়া হয় বিভিন্ন কর্মসূচী।

কর্মসূচি গুলোর মধ্যে রয়েছে ২১ ফেব্রুয়ারী শহীদদের মাগফেরাতকামনা করে দুয়া মাহফিল, শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, এবং আন্তর্জাতিক মাতৃভাষার তাৎপর্য এবং ইতিহাস স্পেনিশ ভাষায় লিফট বিতরন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com