জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৪:১৪ পূর্বাহ্ন

বিসিবির নতুন চুক্তি : কোন ক্রিকেটারের বেতন কত

খবরের আলো:

 

 

মঙ্গলবার, ১০ মার্চ :একদিন আগেই ক্রিকেটারদের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়। আজ তালিকায় থাকা সে ক্রিকেটারদের গ্রেড ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণকারী সংস্থাটি। যেখানে চমকে ওঠার মতো সংবাদ হলো সৌম্য সরকারের ‘এ প্লাস’ গ্রেডে স্থান পাওয়া। অথচ আগের দিন ঘোষিত চুক্তির তালিকায় নামই ছিল না তার।

বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকায় ‘এ প্লাস’ গ্রেডে রয়েছেন চার ক্রিকেটার। যাদের মাসিক বেতন ৪ লাখ টাকা।

গত রবিবার (৮ মার্চ) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ১৬ ক্রিকেটারকে রাখা হয়েছে এই বছরের কেন্দ্রীয় চুক্তির তালিকায়। পরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, কাটছাঁট করতে গিয়ে বাদ পড়ে গেছে সৌম্যের নাম। মঙ্গলবার (১০ মার্চ) এলো আনুষ্ঠানিক ঘোষণা। এই বাঁহাতি ব্যাটসম্যানকে দিয়ে চুক্তিতে থাকছেন এবার মোট ১৭ জন।

বিসিবি প্রথমবারের মতো লাল ও সাদা বলের আলাদা চুক্তি করেছে। দুটিতেই শীর্ষ ক্যাটেগরিতে আছেন কেবল দুইজন। তারা হলেন- দেশসেরা ওপেনার ও সদ্য ওয়ানডে দলের দায়িত্বপ্রাপ্ত কাপ্তান তামিম ইকবাল এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

দুই ক্যাটেগরিতে যারা আছেন, তারা দুটির পুরো অর্থ পাবেন না। নিজের ওপরে থাকা ক্যাটেগরির পুরো অর্থ পাবেন, আর অন্য ক্যাটেগরির পাবেন অর্ধেক। অর্থাৎ লাল-সাদা মিলিয়ে তামিম ও মুশফিকের মাসিক বেতন হবে ৬ লাখ টাকা।

স্পিনার তাইজুল ইসলাম পাবেন লাল বলের ‌‘বি’ গ্রেডের জন্য ২ লাখ আর সাদা বলের ‘ডি’ গ্রেডের জন্য পাবেন ৫০ হাজার (১ লাখের অর্ধেক), মোট আড়াই লাখ টাকা। ‘এ প্লাস’ ক্যাটেগরিতে সৌম্যের সঙ্গে শুধু সাদা বলে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই দুজনের কেউ নেই লাল বলের চুক্তিতে। তাদের বেতন মাসে ৪ লাখ করে।

লাল-সাদা দুই চুক্তিতে থাকা লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ দুটিতেই আছেন ‘বি’ গ্রেডে। শুধু সাদা বলের চুক্তিতে থাকা মুস্তাফিজুর রহমানও আছেন এই গ্রেডেই। নাজমুল হোসেন শান্ত দুটিতেই আছেন ‘ডি’ গ্রেডে। টেস্ট অধিনায়ক মুমিনুল হক আছেন শুধু লাল বলের চুক্তিতে। ‘এ’ গ্রেডের তিনি একমাত্র প্রতিনিধি।

এ প্লাস ক্যাটেগরি : (মাসিক বেতন ৪ লাখ)

লাল বল : মুশফিকুর রহীম ও তামিম ইকবাল

সাদা বল : মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার

এ ক্যাটেগরি : (মাসিক বেতন ৩ লাখ)

লাল বল : মুমিনুল হক

সাদা বল : নেই

বি ক্যাটেগরি : (মাসিক বেতন ২ লাখ)

লাল বল : লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম

সাদা বল : লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান

সি ক্যাটেগরি : (মাসিক বেতন দেড় লাখ)

লাল বল : নেই

সাদা বল : মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিন

ডি ক্যাটেগরি  : (মাসিক বেতন ১ লাখ)

লাল বল : মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী ও ইবাদত হোসেন চৌধুরী

সাদা বল : তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com