জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৯:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১০০ দরিদ্র পরিবারের পাশে ছত্রলীগ নেতা হাবিবুর রহমান খান (হাবিব) আড্ডা-গণজমায়েতে বাড়ছে করোনা ঝুঁকি কে হচ্ছেন পুলিশের আইজিপি? ৫০০০ কোটি টাকার করোনা তহবিল থেকে শ্রমিকদের ৩ মাসের বেতন-ভাতা শ্রীপুরে কর্মহীন মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন ইকবাল হোসেন সবুজ এমপি বেনাপোল ফ্রেন্ড’স অরগানাইজেশন-৯৮ এর গৃহবন্দিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন তথ্যমন্ত্রী’র ব্যক্তিগত উদ্যোগে রাঙ্গুনিয়ার দরিদ্র পরিবারে ত্রাণ বিতরণ শুরু পটুয়াখালীতে জেলা আওয়ামীলীগ উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরন শুরু সাপ্তাহিক হাঁট-বাজার মানুষে সয়লাব,সামাজিক দূরত্ব বজায় থাকছে না করোনা আতংকের মধ্যেও জেলেদের বিশেষ ভিজিএফ’র চাল কম দিলেন চেয়ারম্যান

কোয়ারেন্টাইন না মানলে আইনি ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

খবরের আলো:

 

 

বৃহস্পতিবার, ১৯ মার্চ :প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রাস্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ কেউ যদি অমান্য করে তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার রাজধানীর মতিঝিলে এনআরবিসি ব্যাংকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিব কর্নার’ উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতালি ও স্পেন নভেল করোনা ভাইরাসকে সঠিক সময়ে গুরুত্ব না দিয়ে ভয়াবহ পরিস্থিতিতে পড়েছে। বাংলাদেশ এমন ভুল করতে চায় না।

তিনি বলেন, যিনি হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করবেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিদেশফেরত সবাইকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশ মানার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৭৯৮৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশ ১১ জন আক্রান্ত হলেও কারো মৃত্যু হয়নি।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাস শুধু চীনেই মারা গেছেন ৩২২৬ জন। এর পর সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২১৫৮ জনে দাঁড়িয়েছে।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৩৪৫ জন, নতুন করে আক্রান্ত হয়েছেন সাড়ে ৩৫০০ জনেরও বেশি। এরপরেই রয়েছে ইসলামিক দেশ ইরান। দেশটিতে একদিনে মারা গেছেন ১৩৫ জনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮৮ জন।

ইতালির পর স্পেন, জার্মানি, ফ্রান্সের অবস্থাও খুব করুণ। স্পেনে গত ২৪ ঘণ্টায় ১৯১ জনের মৃত্যুসহ মোট মৃত্যু ৫৩৩ জনের।

এছাড়া জার্মানিতে ২৬ জন, ফ্রান্সে ১৭৫ জন, যুক্তরাষ্ট্রে ১০৩ জন, দক্ষিণ কোরিয়ায় মৃত্যু ৮১ জনের মৃত্যু হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com