জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ১১ জুলাই ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

চাঁদপুরে এক দিনে নতুন ১৭৭ জন হোম কোয়ারেন্টিনে ক‌রোনা ভাইরাস প্রতি‌রো‌ধে থানা পু‌লি‌শের তৎপরতা

খবরের আলো :

 

 

স্টাফ রি‌র্পোটার মোঃ জসীম উদ্দীন চৌধুরীঃ চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। চাঁদপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা এসব লোক অতি সম্প্রতি সৌদি আরব, কাতার, দুবাই, মালয়েশিয়া ও ইউরোপের কয়েকটি দেশ থেকে ফেরত এসেছেন।এদের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ২৯ জন, ফরিদগঞ্জ উপজেলায় ১০ জন, কচুয়া উপজেলায় ৩০ জন, শাহরাস্তি উপজেলায় ৫ জন, হাজীগঞ্জ উপজেলায় ১৯ জন, হাইমচর উপজেলায় ১৮ জন, মতলব উত্তর উপজেলায় ১৯ জন, মতলব দক্ষিণ উপজেলায় ৪৭ জন।
এর আগে গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১৪ মার্চ পর্যন্ত চাঁদপুরে বিভিন্ন দেশ থেকে ফেরত ৬৪৮ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। এদের বেশিরভাগই সুস্থ ও স্বাভাবিক অবস্থায় ফিরেছেন।করোনা ভাইরাসের শঙ্কায় চাঁদপুর জেলা সদর ও উপজেলা পর্যায়ে ১০০ বেডের আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও অতিরিক্ত হিসেবে প্রত্যেক উপজেলায় একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিক হোটেল প্রস্তুত রাখা হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ হতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন স্থানে গণবিজ্ঞপ্তি জারি ও লিফলেট বিতরণ করা হয়েছে।
চাঁদপুর জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা প্রতিরোধে উপজেলা পর্যায়ে কমিটি গঠন, জরুরি মেডিকেল দল, ইউনিয়ন পর্যায়ে মেডিকেল দল, মনিটরিং সেল গঠন, প্রত্যেক উপজেলায় ৭-৮ বেডের আইসলোশেন ওয়ার্ড প্রস্তুতকরণসহ চিকিৎসা সেবার জন্য সব প্রস্তুতি সুসম্পন্ন হয়েছে।
চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে এবং আক্রান্ত হয় এমন রোগীদের জন্য ১০০ শয্যার আলাদা বিশেষ ইউনিট খোলা হয়েছে। এর মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ৩০টি, বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে ২১টি এবং সাত উপজেলায় আরও সাতটি করে মোট ৪৯টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে।
অন‌্যদি‌কে ক‌রোনা ভাইরাস প্রতি‌রো‌ধে থানা পু‌লি‌শের তৎপরতা খবর পাওয়া গে‌ছে।।চাঁদপুরে করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রম বাস্তবায়নকল্পে পুলিশ সুপারের নির্দেশে তৎপরতা অব্যাহত রেখেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে শহরের বড়স্টেশন মোলহেড পর্যটন এলাকায় সকল ধরনের জনসমাগম ও দর্শনার্থীদের প্রবেশ ঠেকাতে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। এ সময় কোনো কারণ ছাড়া এখানে ঘুরতে আসা দর্শনার্থীদের করোনা ভাইরাস বিষয়ে সতর্ক করা হয়। ওসি (তদন্ত) হারুনুর রশীদসহ সঙ্গীয় ফোর্স তার সাথে ছিলেন। পরে শহরের বিভিন্ন স্থানেও জনসমাগম ঠেকাতে তৎপরতা চালায় থানা পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com