জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৯:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ভবিষ্যতে ভাড়া বাড়িতে স্থাপিত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে না: শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর ফোন, সিনহা রাশেদের মাকে,বিচারের আশ্বাস পুলিশ ক্রসফায়ার: মোফাখখার, একরামুল, সিনহা—এরপর কে? শ্রীপুর পৌরসভার নির্বাচনের সরকারি দলের সম্ভাব্য প্রার্থীরা দিনাজপুরের খানসামায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন হত্যার দায় সিনহার সঙ্গে থাকা সিফাতের ওপর চাপিয়েছে পুলিশ শেখ হাসিনা প্রমাণ করেছে সঠিক নেতৃত্ব দিতে পারলে দুর্যোগ মোকাবেলা সম্ভব -তথ্যমন্ত্রী করোনা জয় করলেন উপজেলা চেয়ারম্যান : ফুলের শুভেচ্ছা ধর্ম যার যার উৎসব কিন্ত সবার -তথ্যমন্ত্রী পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কোলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপণ 

করোনা শনাক্ত হবে মাত্র ৪৫ মিনিটে!

খবরের আলো ডেস্ক :

 

 

করোনার আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। এরই মধ্যে আশার বার্তা নিয়ে এসেছে যুক্তরাষ্ট্র। মাত্র ৪৫ মিনিটের মধ্যে করোনাভাইরাস পরীক্ষা করতে পারে এমন কিট নিয়ে এসেছে দেশটি। যন্ত্রটি ব্যবহারের বিষয়ে সবুজ বার্তা দিয়েছেন মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের হাসপাতাল এবং জরুরি বিভাগে চলছে কিটটির ব্যবহার।

সবচেয়ে কম সময়ের মধ্যে করোনা পরীক্ষা করতে পারবে অভিনব এই কিটটি। ক্যালিফোর্নিয়া ভিত্তিক মলিকুলার ডায়াগনস্টিক সংস্থা সিফেইড এই পরীক্ষার মেশিনটি তৈরি করেছে। বর্তমানে করোনাভাইরাস পরীক্ষায় যেখানে নমুনা ল্যাবে পাঠানোর পর কয়েকদিন সময় লাগে ফলাফল আসতে সেখানে মাত্র ৪৫ মিনিটের মধ্যে ফল দিতে পারবে যন্ত্রটি।

এখন পর্যন্ত ৫ হাজার করোনা নির্ণয় কিট রয়েছে যুক্তরাষ্ট্রে। সিফেইডের প্রেসিডেন্ট ওয়ার্নার কোমডন বলছেন, যন্ত্রটি নিয়ে রোগ নির্ণয়ের জন্য আলাদা কোন প্রশিক্ষণের দরকার নেই। ঘড়ির সময় মেপে টেস্ট করলেই ফলাফল আসবে। তবে এই যন্ত্রটি তৈরি করতে কত খরচ হয়েছে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

এদিকে যুক্তরাজ্য কর্র্তপক্ষ অনুমোদন দিলে সেখানকার মানুষও ব্যবহার করতে পারবে কিটটি। এই নিয়ে এক প্রেস কনফারেন্সে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন জানান, খুব সহজে এখন করোনা পরীক্ষা করা যাবে। মাথার ওপর সবুজ বাতি জ্বলে উঠলেই মানুষ নির্ভয়ে কাজ শুরু করতে পারবে। অর্থনৈতিক এবং সামাজিক দিক থেকে বিবেচনা করলে এটি একটি উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com