জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লুছিয়ার বাড়িতে খাদ্য সহায়তা নিয়ে ইউএনও আবু হাসনাত ভোলার বোরাহানউদ্দিন পৌর মেয়র র‌ফিকুল ইসলাম খাদ্য সামগ্রী নিয়ে পৌরবাসির ঘরে ঘ‌রে নওগাঁর বদলগাছীতে ইউপি চেয়ারম্যানকে জনসম্মুখে লাঞ্চিত করলেন এএসপি!! খাদ্য সহায়তা চেয়ে নীলফামারী জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি করোনা ভাইরাসের বেকার হয়ে পড়া মানুষদের মাঝে খাদ্য সহয়তা করছেন পিরোজপুরের পুলিশ সুপার ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য তহবিলের দাবি ডিসিসিআইয়ের নিম্নআয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন ইলিয়াস উদ্দিন মোল্লা চলে গেলেন নাসের মাহমুদ কোন জেলায় কতজন আক্রান্ত করোনায় ত্রাণ না পেয়ে নষ্ট ভাত শুকিয়ে চাল বানাচ্ছেন বৃদ্ধা

বদলগাছীর কোলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং

খবরের আলো :
খালিদ হোসেন মিলু বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী  উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে কোলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে  করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে মাইকিং করা হয়েছে।
গত ১৯শে মার্চ হইতে ২২শে মার্চ রবিবার পর্যন্ত কোলা ইউনিয়ন পরিষদের উদ্দ্যোগে ৪ দিনব্যাপী ইউনিয়নের বিভিন্ন হাট বাজার রাস্তা ঘাট, মোড়, ওয়ার্ড ও গ্রামে গ্রামে বিভিন্ন যায়গায়  ঘুরে মাইকিং করা হয়েছে। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে এবং সরকারি নির্দেশনা মোতাবেক চলতে সচেতনতামূলক এই মাইকিং করা হয় ।
“করোনা ভাইরাসে আতঙ্ক না হয়ে – আসুন আমরা সবাই সচেতন হই এই শ্লোগানকে সামনে রেখে মাইকিংয়ে কোলা ইউনিয়নসহ উপজেলাবাসীকে আগাম সতর্কতা অবলম্বনসহ করোনা ভাইরাস নিয়ে কোন গুজব বা আতঙ্কিত না হয়ে সরকারের নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে মাইকিংয়ে বলা হয়  নিয়মিত হাত মুখ পরিষ্কার রাখা, সাবান দিয়ে হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা, মুখ ঢেকে হাঁচি-কাশি দেওয়া, সংশ্লিষ্ট অসুস্থ রোগীর সংস্পর্শে না যাওয়া, বাজারে গেলে জনসমাগম এড়িয়ে চলা ,প্রয়োজন সেরে বাড়ি ফিরে যাওয়া, দিনে বেশ কয়েক বার হাত মুখ  সাবান দিয়ে ভাল করে ধুয়ে ফেলা,  হাত না ধুয়ে  মুখমন্ডল স্পর্শ না করা, মাংস – ডিম ভালো করে সেদ্ধ ও রান্না করে খাওয়া এবং পোষ্য প্রাণীদের স্পর্শ করার পরে হাত মুখ সাবান দিয়ে ধুয়ে ফেলা।  প্রয়োজন এর অতিরিক্ত সময় হাট বাজারে কিংবা চায়ের দোকানে সময় ব্যয় না করা। এক যায়গায় বেশি লোকজন একত্রিত না হওয়া, বিভিন্ন সভা সমাবেশ ও সামাজিক লোক সমাগম হয় এমন সব অনুষ্ঠান থেকে বিরত থাকা।
এ বিষয়ে কোলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন  বলেন, গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষের এই ভাইরাস সম্পর্কে খুব  বেশি  ধারণা নেই। মানুষ কে করোনা ভাইরাস প্রতিরোধে  সচেতন করতে  এই জনসচেতনতা সৃষ্টির লক্ষেই মাইকিং করা হয়েছে। সর্বসাধারণের প্রতি আমার বিশেষ  অনুরোধ  গুজব না ছড়িয়ে সচেতন হই, আতংকিত না হয়ে  স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পরামর্শ  মেনে চলুন। বিদেশ ফেরৎ প্রবাসী সব হোম কোয়ারন্টাইনে থাকা ব্যাক্তিদের প্রশাসনের নির্দেশনা মেনে চলার অনুরোধ করা হইলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com