জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ২৫ মার্চ ২০২০, ০১:৩৬ অপরাহ্ন

করোনায় মৃত্যু সাড়ে ১৮ হাজার, আক্রান্ত ৪ লাখ

খবরের আলো ডেস্ক :

 

 

বর্তমান বিশ্বজুড়ে করোনাভাইরাস আতঙ্ক আর উৎকণ্ঠা। গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস বিশ্বের ১৯৭ টি দেশে আঘাত হেনেছে। শুধুমাত্র দেশটিতেই গত ৩ মাসে আক্রান্ত হয় প্রায় ৮১ হাজার ১৭১ জন। আর মারা যায় ৩ হাজার ২৭৭জন।

ওয়ার্ল্ডওমিটার এর তথ্যমতে, মাত্র ৩ মাসেই বিশ্বের ১৯৭ দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাসটি। এতে আক্রান্ত হয়েছে প্রায় ৪ লাখ ২১ হাজার ৩৬৭ জন। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১৮ হাজার ৮১০ জনের। পুরো বিশ্বে বর্তমানে প্রায় ২ লাখ ৯৪ হাজার ১৬৯ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। যাদের মধ্যে ১২ হাজার ৯৮১ জনের অবস্থা গুরুতর।

চিকিৎসায় সারা বিশ্বের প্রায় ১ লাখ ৮ হাজার ৩৮৮ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এদিকে ইতালির অবস্থা ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই সরকারি হিসেবে প্রায় ৬ থেকে ৭ শতাধিক লোকের মৃত্যু হচ্ছে। এখন পর্যন্ত দেশটিতে মারা গেছে ৬ হাজার ৮২০জন। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র ইতালিতেই ৭৪৩ জন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৪৯ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় একদিনেই প্রায় ৯ হাজার ২৪৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৩২ জন। মৃতের সংখ্যার দিক থেকে পিছিয়ে নেই স্পেনও। ২৪ ঘণ্টার হিসেবে মৃতের সংখ্যা ৫১৪ জন। আর একদিনেই আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭৪৯ জন।

ফ্রান্স, ইরান, জার্মানি, যুক্তরাজ্য ও নেদারল্যান্ডে প্রতিদিনই রোগী ও মৃতের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ২ হাজার ৪৪৮ জন আক্রান্তের বিপরীতে মারা গেছেন ২৪০ জন। ইরানে ১ হাজার ৭৬২ জনের বিপরীতে ১২২ জন, জার্মানিতে ৩ হাজার ৯৩০ জনের বিপরীতে ৩৪ জন, যুক্তরাজ্যে ১ হাজার ৪২৭ জনের বিপরীতে ৮৭ জন ও নেদারল্যান্ডে ৮১১ জনের বিপরীতে ৬৩ জন মৃত্যুবরণ করেছে।

এদিকে প্রাণঘাতী করোনায় সংক্রমণের হুমকির মুখে ২১ দিনের জন্য সারা ভারত লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটিরত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার দিনগত রাত ১২টা থেকে এই ঘোষণা কার্যকর হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com