জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:৩৮ অপরাহ্ন

জাপানে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতা দিবস পালিত

বৃহস্পতিবার, ২৬ মার্চ :নানা আয়োজনে বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করেছে জাপানের টোকিওতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার (২৬ মার্চ) স্থানীয় সময় সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এ সময় গাওয়া হয় জাতীয় সঙ্গীত।

জাতীয় পতাকা উত্তোলন করেন দূতালয় প্রধান ড. জিয়াউল আবেদীন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফিরাত ও দেশের শান্তি, অব্যাহত অগ্রগতি কামনা করে দোয়া করা হয়। কোভিড-১৯ ভাইরাসের প্রকোপ থেকে বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মানুষের রক্ষার জন্যও বিশেষ দোয়া করা হয়।

পরে ড. জিয়াউল আবেদীন অন্যান্য কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে দূতাবাসে বঙ্গবন্ধু মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করা হয়।

এছাড়া, বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের সার্বিক উন্নয়ন নিয়ে পৃথক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষে জাপানের স্থানীয় পত্রিকায়  বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল বুধবার দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে ২৫ মার্চ ‘গণহত্যা দিবস’ পালন করা হয়।সূত্র :রাইজিংবিডি ডট কম

 

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com