জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ১১ জুলাই ২০২০, ১২:২৩ পূর্বাহ্ন

রামপাল লকডউন, উপজেলা প্রশাসনের অভিযানে মূহুর্তেই জনশূণ্য হাটবাজার

খবরের আলো :

 

 

মল্লিক টিপু সুলতান, বাগেরহাট থেকে : রামপালে প্রশাসনের অভিযানে মূহূর্তেই জনশূন্য হয়ে পড়ে হাটবাজার। বৃহস্পতিবার দুপুর ১ টা নাগাদ রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল উপজেলার ফয়লাহাট সহ বিভিন্ন হাটবাজার ঘুরে দেখেন এবং জনসমাগম না করতে নির্দেশনা দিয়েছেন।
দেখাগেছে সকাল থেকে উপজেলার বিভিন্ন হাট বাজারে নিষেধাজ্ঞা অমান্য করে অনেক অসচেতন মানুষজন বিভিন্ন নিত্যপন্যের দোকানে জড়ো হয়। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা রামপাল সদর, শ্রীফলতলা, গিলাতলা, ঝনঝনিয়া, ফয়লাহাট সহ বিভিন্ন বাজারে গিয়ে জনসমাগম না করতে নির্দেশনা দিলে মূহূর্তেই সেসব এলাকা জনশূণ্য হয়ে পড়ে। তাছাড়া যেসব বাজারে সাপ্তাহিক হাট বসে অন্য সময় সেখানে শতশত লোকের সমাগম ঘটে থাকে। এই দিনে সেইসব হাটবাজারের চিত্র ছিলো একদম ভিন্ন। সামান্য কিছু নিত্যপন্যের দোকান ও ঔষধের দোকান ছাড়া অন্য কোনো দোকান চোখে পড়েনি।
বিশ^ব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বিস্তার রোধে প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে বাগেরহাট জেলা প্রশাসন থেকে জেলাবাসীর জন্য নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনা অনুযায়ী রামপালে সকল ধরনের সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠান, সাংস্কৃতিক কর্মকান্ড, হোটেল, রেস্টুরেন্ট, গনজমায়েত, বাজারে লোকসমাগম ও আড্ডা নিষিদ্ধ করা হয়েছে। নির্দেশনা সফল করতে রামপাল উপজেলা প্রশাসন এবং রামপাল থানার উদ্যোগে বিভিন্ন স্থানে পুলিশের তৎপরতা দেখাগেছে।
রামপাল থানার ওসি মোঃ দেলোয়ার হোসেন খান জানান, রামপাল থানার পুলিশ নির্দেশনা অনুযায়ী জনসমাগম স্থলের ওপর বিধিনিষেধ কার্যকর করতে তৎপর রয়েছে। পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। আইন মেনে নিজেকে ও পরিবারকে বাঁচাতে তিনি সবাইকে বিনা প্রয়োজনে বাইরে ঘোরাঘুরি না করার নির্দেশনা দিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরসূত্রে জানাগেছে, এই অভিযানে স্থানীয় নিত্যপন্য ও ঔষধের দোকানদারদের নির্দেশনা দেয়া হয়েছে যাতে ক্রেতারা দোকানে একসাথে ভীড় না জমায়। তবে এই অভিযানে কাউকে আটক বা জরিমানা করা হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com