জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১০:২৪ অপরাহ্ন

স্প্যানিশ ফ্লু, দুই বিশ্বযুদ্ধের সাক্ষী করোনা জিতেই বাড়ি ফিরলেন

 খবরের আলো ডেস্ক :                          

                                   ১০২ বছরের ইতালিয়ান নাগরিকের আরোগ্যতা

স্প্যানিশ ফ্লু, প্রথম বিশ্বযুদ্ধ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ সবই দেখে মৃত্যুকে পাশ কাটিয়ে পা রেখেছেন ১০২ বছরে। এতকিছুর পর এবার নতুন যমের সাক্ষী, কোভিড–১৯। তার তার থাবাতেও পড়লেন। কিন্তু নাহ, মৃত্যু এবারও পরাজিত। একগাল হেসে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন এই শতবর্ষী ইতালিয়ান নাগরিক।

১০২ বছরের স্প্যানিশ বৃদ্ধের নাম, ‌মি.‌ পি‌। এটুকুই জানা গিয়েছে। ইটালির এই বাসিন্দা আক্রান্ত হন করোনায়। ইটালির রিমিনি শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ডেপুটি মেয়র গ্লোরিয়া লিসির তথ্য অনুযায়ী, ‌মি.‌ পি গত সপ্তাহে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সেখানে রক্ত পরীক্ষায় তার শরীরে কোভিড–১৯ পজেটিভ ধরা পড়ে, যে ভাইরাসের কারণে সারা বিশ্ব আজ বিপন্ন।

‌মি.‌ পিকে তখনই কোয়ারেন্টিনে রাখা হয়। গত বৃহস্পতিবার ঘোষণা করা হয়, তিনি ভাইরাস থেকে মুক্ত হয়েছেন। তাঁকে হাসপাতাল থেকে মহা সমারোহে নিজের বাড়িতে নিয়ে যাওয়া হয়। এই প্রসঙ্গে মেয়র লিসি জানিয়েছেন, বিশ্বের জ্যেষ্ঠ নাগরিকদের একজন এই ‌মি.‌ পি, যিনি এই সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এই অসম্ভবকে সম্ভব করা গেল খোদ ইতালিতে।

শুধু তাই নয়, ‌মি.‌ পি জন্মেছেন ১৯১৯ সালে। সে সময় স্প্যানিশ ফ্লুতে আক্রান্ত হয়ে সারা দুনিয়ায় মারা গেছিলেন ৩০ থেকে ৫০ মিলিয়ন মানুষ। কিন্তু আজকের এই বৃদ্ধ কিন্তু লড়াই করেছিলেন এই ফ্লুর বিরুদ্ধে। এখানেই শেষ নয়। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধেরও তিনি সাক্ষী। আর আজ তিনি আশার আলো দেখালেন করোনা আক্রান্তদের। তিনিই এখনও পর্যন্ত জ্যেষ্ঠ নাগরিক যিনি কোভিড–১৯–কে জয় করতে পারলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com