জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৫৫দিন
:
১৯ঘণ্টা
:
৪৩মিনিট
:
৩৭সেকেন্ড

শনিবার, ০৬ জুন ২০২০, ০৮:২৪ অপরাহ্ন

করোনা প্রতিরোধে দেশে সামাজিক দুরুত্ব বজায় না রেখে খাদ্য সামগ্রী বিতরন

খবরের আলো :
ইমাম বিমান : (কোভিড-১৯) তথা করোনা ভাইরাস প্রতিরোধের মূল মন্ত্র যেখানে সামাজিক দুরুত্ব বজায় রেখে চলা আর সেই দুরুত্ব বজায় না রেখেই লকডাউন বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলায় করোনা প্রতিরোধ ব্যবস্থার অন্যতম মাধ্যম সচেতনতা সৃষ্টিতে ” আতংক নয় প্রতিরোধেই মুক্তি ” শ্লোগানকে সামনে রেখে অসতর্ক ভাবে কাজ করছেন।
” আতঙ্ক নয় প্রতিরোধেই মুক্তি ” শ্লোগানে  সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে অধিকাংশ সময় দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক সংগঠনের নেতৃবন্দ, সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা প্রতিরোধ ব্যবস্থা গ্রহন করতে জনসচেতনতা বৃদ্ধিতে সতর্ক করতে গিয়ে নিজেরাই অসতর্ক হয়ে মূলমন্ত্র সামাজিক দুরুত্বের কথা ভুলে গিয়ে সামজিক দুরুত্ব বজায় না রেখেই হর-হামেশাই কাজ চালিয়ে যাচ্ছেন। যা বর্তমানে লকডাউন বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পরিলক্ষিত হচ্ছে।
সারা বিশ্ব যখন সামজিক দূরুত্ব বজায় রাখার বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন আর তারই ধারাবাহিকতা তথা সামজিক দুরুত্ব বজায় রাখার জন্য (নিজ গৃহে অবস্থান করার লক্ষে) বাংলাদেশ সরকার সাধারন ছুটি ঘোষনা করলেও অনেকে সেটা বুঝেও না বোঝার ভান করছেন, না কি আদৌ বিষয়টি প্রাধান্য দিচ্ছেন না ? যার ফলে বাংলাদেশে মুখে মুখে দুরুত্বের কথা উল্লেখ করলেও বাস্তবে সেটা খুবই কম স্থানেই পরিলক্ষিত হচ্ছে।
করোনা ভাইরাস প্রতিরোধে যতটা না সামজিক দুরুত্ব বজায় ছিলো কিন্তু বর্তমানে সামাজিক দুরুত্ব বজায় না রেখেই ঐক্যবদ্ধ ভাবে গরীবদের মাঝে লিফলেট বিতরন, মাক্স বিতরন, খাদ্য সামগ্রী বিতরন তথা বিতরনের সময় ঐক্যবদ্ধ হয়ে ফটোসেশন করার মাধ্যমে কতটুকু সামাজিক দুরুত্ব বজায় রাখা হচ্ছে।  তাও আবার ভাইরাস প্রতিরোধক পোশাক পিপিই ছাড়া। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গুরুত্ব পূর্ন সামাজিক দুরুত্বের এ বিষয়টি
ফুটে উঠেছে। গুরুত্বপূর্ন এ বিষয়টি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 Dailykhaboreralo.Com
Design & Developed BY ThemesBazar.Com